কি যেন হয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের। জয় যেন হয়ে গেছে দূর আকাশের তারা! এগিয়ে গিয়েও ড্র-ই হচ্ছে নিয়তি। সেই দৃশ্যের মঞ্চায়ন আরও একবার হলো আজ। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোর ইউনাইটেড এগিয়ে গিয়েও ১-১ গোলে ড্র করেছে সাউদাম্পটনের বিপক্ষে।

লিগে এর আগের সাক্ষাতে সাউদাম্পটনের মাঠে একই স্কোরলাইনে ড্র করেছিল ইউনাইটেড। এবার ইউনাইটেডের মাঠে লড়াইটাও হলো সমানে সমানে। শুরু থেকেই মুহুর্মুহু আক্রমণে উঠে এসেছে দুই দল। সপ্তম মিনিটে বড় এক সুযোগই পেয়েছিল স্বাগতিকরা, জেডন স্যানচোর পাস প্রতিপক্ষ বক্সে ফাঁকাতেই পেয়ে গিয়েছিলেন রোনালদো। কাটিয়ে ফেলেছিলেন গোলরক্ষককেও। কিন্তু ফাকা জাল পেয়েও শেষমেশ গোলটা আর করতে পারলেন না তিনি। 

দুই মিনিট পর আক্রমণে উঠে এসে ইউনাইটেড বক্সে ক্রস ফেলেছিলেন জেমস ওয়ার্ড প্রাউস। তার ক্রস থেকে গোলটা করতে পারেননি চে অ্যাডামস। প্রতি আক্রমণে দারুণ সুযোগ পেয়ে গিয়েছিল ইউনাইটেডও। তারাও গোলহীনই থেকেছে যে যাত্রায়।

তবে ইউনাইটেডের গোলের অপেক্ষা শেষ হয় ২১ মিনিটে। শুরু থেকে দারুন ছন্দে থাকা স্যানচো গোলের দেখা পান ব্রুনো ফের্নান্দেসের পাস থেকে। 

বিরতির একটু আগে ইউনাইটেডকে দারুণ চেপে ধরে সফরকারীরা। গোলের দেখা অবশ্য মেলেনি, তাই এগিয়ে থেকেই বিরতিতে যায় ইউনাইটেড।

তবে রোনালদোদের সে সুখ টেকেনি বেশিক্ষণ। শুরুর অর্ধে দারুণ এক সুযোগ নষ্ট করা চে অ্যাডামস দারুণ এক গোল করে তার শোধবোধ করেন। তাতে ইউনাইটেডের মাঠে সমতা ফেরায় সাউদাম্পটন। 

সেই গোলের পর দুই দলের কাছেই সুযোগ এসেছে জয় তুলে নেওয়ার। তবে দুই দলের কেউই সুযোগ কাজে লাগাতে পারেনি। ফলে ম্যাচ শেষ হয় ১-১ সমতায় থেকে, ইউনাইটেড টানা দ্বিতীয় ম্যাচে এগিয়ে গিয়েও জিততে ব্যর্থ হয়।

এই ড্রয়ের পরও অবশ্য ২৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে আর্সেনালকে টপকে টেবিলের পাঁচে উঠে এসেছেন রোনালদোরা। তবে রেড ডেভিলরা আর্সেনাল থেকে ম্যাচ খেলেছে দুটো বেশি। শুধু তাই নয়, টটেনহ্যাম আর উলভারহ্যাম্পটনও ম্যাচ খেলেছে ইউনাইটেডের চেয়ে যথাক্রমে তিনটি ও দুটি কম। দল তিনটি নিজ নিজ ম্যাচে জয় তুলে নিলে রোনালদোরা চলে যাবেন টেবিলের আটে। বর্তমানে আর্সেনাল ২২ ম্যাচে ৩৯, টটেনহ্যাম ২১ ম্যাচে ৩৬ ও উলভস ২২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে আছে যথাক্রমে তালিকার ষষ্ঠ, সপ্তম ও অষ্টম অবস্থানে। 

এনইউ