আফগানিস্তান দল বাংলাদেশে এসেছে গত ১২ ফেব্রুয়ারি। এরপর কন্ডিশনিং ক্যাম্পের জন্য দল চলে গেছে সিলেটেও। সেখানে পা রেখেই করোনায় দলে করোনা সংক্রমণের খবর পেয়েছে সফরকারীরা। করোনা পজিটিভ হয়েছেন আফগানিস্তান দলের আট ক্রিকেটার। এখানেই শেষ নয়। তিন সাপোর্ট স্টাফ ও এক ক্রিকেটারের স্ত্রী আক্রান্ত হয়েছেন করোনায়, বিসিবির এক সূত্র জানিয়েছে বিষয়টি।

দিন তিনেক আগে বাংলাদেশে আসে ২২ সদস্যের আফগান দল। এর পরদিনই সিলেটে পৌঁছে দলটি। এক দিন কোয়ারেন্টাইন পালন করে এরপর মাঠে নামেন তারা। 

সিলেটে আফগানদের ক্যাম্পটা চলবে আগামী ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। সেদিন নিজেদের মধ্যেই একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দলটি। এরপরই পাড়ি জমাবে চট্টগ্রামে। পিএসএল শেষ করে আগামী ২০ ফেব্রুয়ারি সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন রশিদ খান ও মোহাম্মদ নবী। আগামী ২৩ ফেব্রুয়ারি সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের মুখোমুখি হবেন রশিদ খানরা।

সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে আগামী ২৫ ও ২৮ ফেব্রুয়ারি মাঠে নামবে দুই দল। এরপর বাংলাদেশ ও আফগানিস্তান ফিরবে ঢাকায়। দুই টি-টোয়েন্টির সিরিজটি অনুষ্ঠিত হবে মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে ৩ মার্চ। এর একদিন পর সিরিজের শেষ টি-টোয়েন্টি খেলে দেশের উদ্দেশে ঢাকা ছাড়বেন রশিদ খানরা।

সেখানে প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২৩ ফেব্রুয়ারি, পরের দুই ম্যাচ ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। সফরের দুই টি-টোয়েন্টি হবে মিরপুরে। প্রথম ম্যাচ ৩ মার্চ ও শেষটি ৫ মার্চ।

এনইউ/এটি