বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ব্যস্ততা শেষে এবার জাতীয় দলের জন্য প্রস্তুত হওয়ার পালা। বিপিএলের রেশ না কাটতেই এবার ঘরের মাঠে আফগানিস্তান সিরিজ। ৩ ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ইতোমধ্যে বাংলাদেশ চলে এসেছে সফরকারীরা। এই সিরিজের জন্য আজ (রোববার) টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ-আফগান সিরিজের টাইটেল স্পন্সর ইস্পাহানী লিমিটেড। সঙ্গে পাওয়ার স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ। রোববার দুপুরে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া কনফারেন্স রুমে এই সিরিজের লোগো উন্মোচন অনুষ্ঠানে টাইটেল স্পন্সর আর পাওয়ার স্পন্সরের নাম ঘোষণা করে ক্রিকেট বোর্ড।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু, টাইটেল স্পন্সর ইস্পাহানি লিমিটেডের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) ওমর হান্নান, পাওয়ার স্পন্সর ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও সিএমও মো. ফিরোজ আলমসহ অন্যান্যরা।

চট্টগ্রামে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে আগামী ২৩ ফেব্রুয়ারি। সিরিজের বাকি দুই ম্যাচ ২৫ ও ২৮ ফেব্রুয়ারি। এরপর ঢাকায় ফিরে ৩ মার্চ হবে প্রথম টি-টোয়েন্টি, দ্বিতীয় ও শেষটি হবে আগামী ৫ মার্চ।

আফগানদের সঙ্গে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসির সুপার লিগের অংশ। যেখানে প্রতিটি ম্যাচ জিতলেই ১০ পয়েন্ট যোগ হবে বাংলাদেশের নামের পাশে।

টিআইএস/এমএইচ/এটি