বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ ছিল নবম রাউন্ডের শেষ দিন। এই দিন তিন ভেন্যুতে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ঢাকা মোহামেডান ২-১ গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়েছে। রাজশাহীতে বাংলাদেশ পুলিশের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। সিলেটে একই স্কোরলাইন হয়েছে স্বাধীনতা ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জের মধ্যকার ম্যাচে। 

সাইফুল বারী টিটুর বিদায়ের পর এটি ছিল শেখ রাসেলের প্রথম ম্যাচ। হারের মধ্যে ঘুরপাক খেতে থাকা শেখ রাসেল আজ অন্তত এক পয়েন্ট পেয়েছে ভারপ্রাপ্ত কোচ মিন্টুর অধীনে। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ছিল। ৪৯ মিনিটে জুয়েলের গোলে লিড নেয় শেখ রাসেল। ৭০ মিনিটে পেনাল্টিতে ম্যাচে সমতা আনেন পুলিশের জার্মান ফুটবলার আদিল। ম্যাচ শেষে স্কোরলাইন এটিই থাকে। এই ড্রয়ে শেখ রাসেলের পয়েন্ট টেবিলে কোনো উন্নতি হয়নি। ১২ দলের মধ্যে ১১ নম্বর অবস্থানেই অল ব্লুজরা। সমান ম্যাচে বাংলাদেশ পুলিশ ১৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে। 

ঐতিহ্যবাহী মোহামেডান চার ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে। কুমিল্লায় নিজেদের হোম ভেন্যুতে জয় দিয়ে শুরু করল সাদা কালোরা। শাহেদের গোলে ১৩ মিনিটেই এগিয়ে যায় মোহামেডান। ৪৪ মিনিটে সাইফ শামসুদ দ্বিতীয় গোল করেন। মুক্তিযোদ্ধার আমিনুর রহমান সজীব ৬২ মিনিটে পরাজয়ের ব্যবধান কমান। এই জয়ে মোহামেডান ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর সমান ম্যাচে মুক্তিযোদ্ধা ৬ পয়েন্ট নিয়ে আছে ১০ নম্বরে। 

সিলেট জেলা স্টেডিয়ামে রহমতগঞ্জ সফরকারী স্বাধীনতা ক্রীড়া সংঘের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে। ম্যাচের দুইটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। নাইজেরিয়ান ফিলিপ আজহা ৫৬ মিনিটে রহমতগঞ্জকে এগিয়ে দেন। আট মিনিট পর স্বাধীনতার জিল্লুর রহমান গোলে ম্যাচে সমতা আসে। এই ড্রয়ে রহমতগঞ্জ নয় ম্যাচে আট পয়েন্ট নিয়ে আট নম্বরে আর সমান ম্যাচে মাত্র ছয় পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে ১২ নম্বরে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

এজেড/এনইউ