মাসখানেক আগে ছেড়েছিলেন লিডস ইউনাইটেডের দায়িত্ব। এর মধ্যেই আবারও নতুন দায়িত্বে ফেরার গুঞ্জন, সেটাও জাতীয় দলে। বলিভিয়ার দায়িত্ব নিতে পারেন মার্সেলো বিয়েলসা। এমন ইঙ্গিত দিয়েছেন খোদ দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি কস্তা।

কলম্বিয়ার কাছে হারের পর নিশ্চিত হয়েছে বলিভিয়ার এবারের বিশ্বকাপ খেলতে না পারা। শুক্রবার তারা ৩-০ গোলে ম্যাচটি হারে তারা। এরপরই কোচ সিজার ফারিয়াসকে বরখাস্ত করার খবর বের হয়। এর সঙ্গে গুঞ্জন ছড়ায় বিয়েলসাকে নতুন কোচ করার। 

এ নিয়ে দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি কস্তা বলেছেন, ‘আমরা এটা অস্বীকার করবো না যে তার সঙ্গে কথা হচ্ছে। এখনও কোনো বৈঠক হয়নি তবে তার সঙ্গে কথা বলার দ্বারপ্রান্তে আছি আমরা। অনেক কোচের সঙ্গেই কথা হচ্ছে আমাদের, তাদের অনেকে জাতীয় দলেরও কোচ।’

‘তারা কী বলছে সেটা শুনছি আমরা। যখন আমরা একটা গোছানো প্রস্তাব পাবো, তখন সেটা বাস্তবায়ন করবো। আমাদের এটাও দেখতে হবে জাতীয় দলের জন্য কেমন অর্থ বরাদ্দ আছে।’

লিডস ইউনাইটেড নেওয়ার পর জাদুর কাঠির মতো তিনি বদলে দেন দলটিকে। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে দলকে প্রিমিয়ার লিগে তুলেন তিনি। নিজের প্রথম মৌসুমেই এখানেও রাখেন টেবিলের নবম স্থানে।

কিন্তু চলতি মৌসুমে রেলিগেশন জোনের আশেপাশে থাকায় তাকে দায়িত্ব ছাড়তে হয় তাকে। তবে অনেক ফুটবল কোচও গুরু হিসেবে মানেন ৬৬ বছর বয়সী বিয়েলসাকে। তার দর্শন ফুটবলকে ব্যাপকভাবে প্রভাবিত করেছে বলে মনে করা হয়। 

এমএইচ