লিভারপুল এসে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন মোহাম্মদ সালাহ। ব্যক্তিগত বা দলীয় শিরোপা জিতেছেন, করেছেন অনেক গোলও। তবে ক্লাবটির সঙ্গে আগামী মৌসুমের পরই চুক্তি শেষ হয়ে যাবে সালাহর। নতুন চুক্তির ক্ষেত্রেও আছে বেশ জটিলতা। যদিও মিশরীয় তারকা জানালেন, শুধু টাকার জন্য আটকে নেই লিভারপুলের সঙ্গে চুক্তি।

লিভারপুলের হয়ে মোট ২৫৫ ম্যাচে মাঠে নেমেছেন সালাহ। এই ম্যাচগুলোতে ১৫৫ গোল করেছেন ২৯ বছর বয়সী তারকা। জানা গেছে, নতুন চুক্তির জন্য সপ্তাহে প্রায় চার লাখ পাউন্ড চেয়েছেন সালাহ। এটা হলে প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি বেতন পাওয়া ফুটবলারদের একজন হবেন তিনি।

লিভারপুলের পক্ষ থেকে জানানো হয়েছে তারা কেবল দিতে পারবে ৩ লাখ পাউন্ড। এ নিয়েই আটকে আছে সালাহর চুক্তি। যদিও মিশরীয় তারকা বলছেন, শুধু টাকাই এখানে মুখ্য নয়। ফোর ফোর টু ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, লিভারপুল তার কাছে পরিবারের মতো। 

কতদিন আর লিভারপুলে থাকবেন এমন প্রশ্নের জবাবে সালাহ বলেছেন, ‘আমি জানি না, এক বছর বাকি আছে আর আমার।’

‘আমার মনে হয় সমর্থকরা জানেন আমি কী চাই। কিন্তু চুক্তিটা শুধু টাকার ব্যাপার না। তাই আমি জানি না, নির্দিষ্ট করে আপনাদের বলতে পারবো না। আমার আর এক বছর বাকি আছে আর সমর্থকরা জানেন আমি কী চাই।’

‘এই ক্লাবের মানেটা আমার কাছে অনেক বড়। আমি এখানে অন্য যেকোনো জায়গা থেকে ফুটবলটা বেশি উপভোগ করছি। আমি ক্লাবকে সম্ভাব্য সবকিছু দিয়েছি, সবাই এটা জানে। আমার এখানে অনেক অবিশ্বাস্য মুহূর্ত ছিল। শিরোপা জেতা, ব্যক্তিগত গোল, ব্যক্তিগত ট্রফি। এটা পরিবারের মতো আমার কাছে।’

এমএইচ