প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) চুক্তির শেষ বছরে আছেন কিলিয়ান এমবাপে। চুক্তি নবায়ন করে আগামী মৌসুমে ফরাসি ক্লাবটিতেই থাকবেন তিনি নাকি পাড়ি জমাবেন অন্য কোথাও, তা নিয়েই এখন চলছে জল্পনা-কল্পনা। 

ইউরোপীয় সংবাদমাধ্যমের খবর, এমবাপের মা এখন কাতারের রাজধানী দোহায় রয়েছেন, সেখানে পিএসজির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ছেলের চুক্তি নবায়নের ব্যাপারে আলোচনা করছেন তিনি। পিএসজি তাকে আরও অন্তত দুই মৌসুম রেখে দিতে চায়। এদিকে গত কয়েক মৌসুম ধরে এমবাপেকে স্প্যানিশ রাজধানীতে নিয়ে যাওয়ার ব্যর্থ চেষ্টা চালানো রিয়াল মাদ্রিদ এবার আত্মবিশ্বাসী চলতি মৌসুম শেষেই এমবাপে সুড়সুড় করে চলে যাবেন মাদ্রিদে। পিএসজির চুক্তি নবায়নের প্রচেষ্টাকে একেবারে পাত্তা দেবেন না তিনি। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, মাদ্রিদের অন্দরমহল থেকে এমবাপের ব্যাপারে আপাতত এমনটাই আভাস পাচ্ছেন তারা। 

তবে রিয়াল মাদ্রিদের এই আত্মবিশ্বাসকে মোটেই ভালো চোখে দেখছেন না পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। গত রাতে পিএসজির লিগ ওয়ান জেতার পর স্কাই স্পোর্টস ইতালিয়ার সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে মাদ্রিদকে উল্টো খোঁচা দিয়েছেন তিনি, ‘মাদ্রিদের লোকজন তো তিন বছর ধরেই নিশ্চিত যে এমবাপে রিয়াল মাদ্রিদে যাবে। তারা হয়ত এ ব্যাপারে একটু বেশিই নিশ্চিত।’

চুক্তি নবায়ন করে এমবাপে আগামী মৌসুমে পিএসজিতেই থাকবেন কিনা এই ব্যাপারে অবশ্য লিওনার্দো নিশ্চিত করে কিছু বলতে পারেননি, ‘সত্যি বলতে আলোচনা সবসময়ই চলমান। দোহায় কোন বিশেষ বৈঠক হচ্ছে না। কিলিয়ান আমাদের সাথে কথা বলে, সবসময়ই ওর সাথে যোগাযোগ হয়। আমার মনে হয়, ও (এমবাপে) এখনো বিষয়টা নিয়ে ভাবছে। ওর থাকার সম্ভাবনা রয়েছে, আবার চলেও যেতে পারে। ও এখন ভাবছে।’

চলতি মৌসুমে এখন পর্যন্ত ৩৩ গোল করে পিএসজির সর্বোচ্চ গোলদাতা এমবাপে। দলের আক্রমণভাগের প্রাণভোমরাকে যে যেকোন মূল্যে রেখে দিতে চাইবে ফরাসি চ্যাম্পিয়নরা, এতে কোন সন্দেহ নেই।