বাংলাদেশ প্রিমিয়ার লিগে আজ চার ভেন্যুতে চার ম্যাচ ছিল। কুমিল্লা ভেন্যুতে স্বাগতিক মোহামেডানকে সাইফ স্পোর্টিং ৩-১ গোলে হারায়। এটি সাইফ স্পোর্টিং ক্লাবের টানা চতুর্থ জয়। অন্য দিকে মুন্সিগঞ্জ ভেন্যুতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১-০ গোলে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারায়।

সাত ম্যাচ পর হার নিয়ে মাঠ ছাড়ল মোহামেডান স্পোর্টিং ক্লাব। কুমিল্লার ভাষা শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাব ৩-১ গোলে হারায় সাদা কালোদের। জয়ী দলের হয়ে উজবেকিস্তানের ডিফেন্ডার আসরর গফুরভ, নাইজেরিয়ান ফরোয়ার্ড এমফোন ওদুহ ও আরেক নাইজেরিয়ান এমেকা ওগবোগ একটি করে গোল করেন। মোহামেডানের হয়ে এক গোল শোধ দেন দেশি মিডফিল্ডার জাফর ইকবাল। এই জয়ে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের চতুর্থ স্থানে সাইফ এবং সমান ম্যাচ খেলা মোহামেডান ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

মোহামেডানের এই ম্যাচে তেমন কোনো উত্তেজনা ছড়ায়নি। আগের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর ম্যাচে মোহামেডানের খেলোয়াড়ের সঙ্গে সমর্থকদের বাকবিতণ্ডা হয়। সেই ঘটনায় ডিসিপ্লিনারি কমিটি মোহামেডানকে এক লাখ টাকা জরিমানা ও নাইজেরিয়ান ফুটবলার ওবি মনেকেকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে। 

অন্য দিকে মুন্সিগঞ্জ ভেন্যুতে নাইজেরিয়ান মুসা তাইচির দেয়া একমাত্র গোলে জয় পায় শেখ জামাল। ম্যাচের ছয় মিনিটেই জয়সূচক গোলটি করেন এই নাইজেরিয়ান। আগের ম্যাচে শেখ জামাল হেরেছিল। এই জয়ে শেখ জামাল ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। আবাহনী আজ ড্র করায় জামালের সঙ্গে ব্যবধান তিন থেকে কমে দুই হয়েছে। রহমতগঞ্জ ১৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দশম স্থানে। 

এজেড/এনইউ