বিশ্বকাপের এখনো অনেকটা সময় বাকি, তবে কিলিয়ান এমবাপের স্পর্শকাতর এক মন্তব্যে বিশ্বকাপের ফেভারিট নিয়ে আলোচনা এরই মধ্যে জমে গেছে। আর্জেন্টিনা-ব্রাজিলের বিশ্বকাপ জেতার সম্ভাবনা নেই বলে এমবাপে মত দিয়েছিলেন। কিন্তু এমবাপের এই মন্তব্যের সঙ্গে মোটেই একমত নন বার্সেলোনার সাবেক এবং স্পেনের বর্তমান কোচ লুইস এনরিকে।

নেশনস লিগের এক সংবাদ সম্মেলনে আর্জেন্টিনা এবং ব্রাজিলকে আসন্ন বিশ্বকাপ শিরোপার অন্যতম দাবিদার মনে করছেন বলে জানিয়েছেন এনরিকে, ‘অন্য সব জাতীয় দলের চেয়ে আমি আর্জেন্টিনা এবং ব্রাজিলকে এগিয়ে রাখব। অন্যদের চেয়ে অনেক এগিয়ে তারা।’

এমবাপের ওই মন্তব্যের পর ব্রাজিল এবং আর্জেন্টিনার খেলোয়াড়দের অনেকেই তার জবাব দিয়েছেন। তবে ফিনালিসিমায় ইউরোপসেরা ইতালিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সবচেয়ে ‘কড়া’ জবাব দিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে অপরাজিত থেকে কাতার বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ব্রাজিল এবং আর্জেন্টিনা। বিশ্বকাপে গ্রুপ জি’তে রয়েছে ব্রাজিল, সেখানে তাদের প্রতিপক্ষ সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুন। আর গ্রুপ সি’তে আর্জেন্টিনা মোকাবিলা করবে সৌদি আরব, পোল্যান্ড এবং মেক্সিকোর।

এইচএমএ/এটি