সাদিও মানে লিভারপুল ছাড়ছেন, অনেকটা সময় ধরেই চলছে এই গুঞ্জন। মানে নিজেও অ্যানফিল্ডে তার সময় ঘনিয়ে আসার ইঙ্গিত দিচ্ছিলেন। লিভারপুল রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো খরচ করে উরুগুইয়ান ফরোয়ার্ড দারউইন নুনেজকে দলে ভেড়ানোর পর সেই গুঞ্জন আরও জোরালো হয়। অবশেষে সেটাই সত্যি হতে যাচ্ছে বলেই প্রতীয়মান হচ্ছে।

স্কাই জার্মানি, অ্যাথলেটিক এবং ট্রান্সফার গুরু ফ্যাব্রিজিও রোমানো নিশ্চিত করেছেন, আগামী মৌসুমে জার্মান চ্যাম্পিয়নদের জার্সি গায়েই দেখা যাবে সেনেগাল অধিনায়ককে। সেজন্য বায়ার্ন ৩২ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ৩১১ কোটি টাকা খরচ করবে। এছাড়া বোনাস হিসেবে লিভারপুল আরও আট মিলিয়ন ইউরো পেতে পারে।

২০১৬ সালে সাউদাম্পটন থেকে লিভারপুলে যোগ দিয়েছিলেন মানে। ক্লাবটির হয়ে ছয় মৌসুমে ২৬৯ ম্যাচ খেলে ১২০ গোল করেছেন। মোহামেদ সালাহ এবং রবার্তো ফিরমিনোর সঙ্গে মিলে প্রিমিয়ার লিগের অন্যতম সেরা আক্রমণাত্মক ত্রয়ী হয়ে উঠেছিলেন। লিভারপুলের হয়ে ‘ঐতিহাসিক’ প্রিমিয়ার লিগ শিরোপা, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ, লিগ কাপ এবং এফএ কাপের মতো শিরোপাও জিতেছেন মানে।

বায়ার্ন মিউনিখ ছাড়তে উদগ্রীব দীর্ঘদিন জার্মান ক্লাবটির হয়ে মাঠ মাতানো পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভান্ডভস্কি। জার্মান ক্লাবটি তার বদলি হিসেবেই মানেকে দলে ভেড়াতে যাচ্ছে বলে গুঞ্জন।

এইচএমএ