২০ জুন থেকে পুনরায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হওয়ার কথা। চলমান বৈরী আবহাওয়া ও আগামীকাল রোববার জাতীয় দলের ফুটবলারদের প্রধানমন্ত্রীর সংবর্ধনা গ্রহণ সহ সামগ্রিক দিক বিবেচনা করে লিগ শুরুর দিনক্ষণ একদিন পিছিয়েছে। লিগ একদিন পেছানোর পাশাপাশি বাফুফের পেশাদার লিগ কমিটি আসন্ন দুই রাউন্ডের সূচিতে খানিকটা পরিবর্তন এনেছে।

আগের ফিকশ্চারে ১৬ তম রাউন্ড শুরুর দিন চারটি ম্যাচ ছিল। আজ ক্লাবগুলোর কাছে বাফুফের দেয়া ফিকশ্চারে প্রথম দিন দু’টি ম্যাচ রাখা হয়েছে। রহমতগঞ্জ বসুন্ধরা কিংসের সঙ্গে মুন্সিগঞ্জে খেলবে। একই দিন শেখ রাসেল ও শেখ জামাল বসুন্ধরা কিংস অ্যারেনায় মুখোমুখি হবে। পরের দিন কুমিল্লায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে দুই ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা মোহামেডান ও আবাহনী খেলবে। ১৬ তম রাউন্ড শেষ হবে ২৩ জুন। 

দুই দিন বিরতি দিয়ে ২৬ জুন থেকে পরের রাউন্ডের খেলা শুরু হবে। এই রাউন্ডের খেলা শেষ হবে ২৯ জুন। এরপরের সূচি বাফুফে ক্লাবগুলোকে অবহিত করেনি। ১৮ তম রাউন্ডে সিলেট ভেন্যুতে ম্যাচ রয়েছে। বন্যার পরিস্থিতি ও সিলেটের সামগ্রিক অবস্থা বিবেচনা করে বাফুফের পেশাদার লিগ কমিটি সিলেট ভেন্যুতে সিদ্ধান্ত নেবে। সেই সিদ্ধান্তের ভিত্তিতে লিগের পরবর্তী রাউন্ডের ফিকশ্চার হবে। 

এজেড/এটি/এইচএমএ