নতুন কোচ শফিকুল ইসলাম মানিকের অধীনে মোহামেডান দুর্দান্ত খেলছে। আগের ম্যাচে শেখ জামাল ধানমন্ডিকে সাদা কালোরা হারিয়েছিল দীর্ঘদিন পর। এবার বসুন্ধরা কিংসকে নিজেদের মাঠে রুখে দিয়েছে দলটি। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে শনিবার অনুষ্ঠিত ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। 

এই ড্রয়ের ফলে বসুন্ধরা কিংস ১৮ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে। এক ম্যাচ কম খেলা ঢাকা আবাহনীর পয়েন্ট ৩৮। আবাহনী এই রাউন্ডে ম্যাচ জিতলে কিংসের সাথে ব্যবধান কমে আসবে চারে। কিংসের বিপক্ষে ড্র করায় মোহামেডানের তেমন লাভ না হলেও তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের লিগ শিরোপা পুনরুদ্ধারের সম্ভাবনা জেগে উঠেছে। 

শনিবারের ম্যাচের দু’টি গোলই প্রথমার্ধে। মোহামেডান ম্যাচের ১১ মিনিটে লিড নেয়। আগের ম্যাচের মতো এই ম্যাচেও মোহামডোনের হয়ে গোল করেছেন ফরিদপুরের ফুটবলার মোরসালিন। বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল করেন মোরসালিন।

৩৪ মিনিটে ম্যাচে কিংসের হয়ে ম্যাচে সমতা আনেন ব্রাজিলিয়ান মিগুয়েল ফেরেইরা। এক সংঘবদ্ধ আক্রমণে বক্সের মধ্যে দুর্দান্তভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে দারুণ শট করে মোহামেডানের গোলরক্ষককে পরাস্ত করেন। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মোহামেডানকে চেপে ধরে কিংস। ম্যাচের শেষ বিশ মিনিট ৫ জন ফরোয়ার্ড ব্যবহার করেন অস্কার ব্রুজন। এরপরও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তার দল। দুই দলের ফুটবলাররা মেজাজ হারিয়েছেন বেশ কয়েকবার। রেফারিকে কার্ড দেখিয়েছেন কয়েক দফা। 

গত মৌসুমেও মোহামেডানের বিপক্ষে দ্বিতীয় লেগে পয়েন্ট হারিয়েছিল কিংস। এই মৌসুমেও পয়েন্ট হারাল। আজকের এই ড্রয়ে চলতি লিগের শিরোপা লড়াই আবার জমে উঠল। 

এজেড/এটি/এনইউ