সাইফ স্পোর্টিং ক্লাব বেশ ছন্দে রয়েছে। আগের ম্যাচে ঢাকা আবাহনীকে হারিয়েছিল ৪-২ গোলের ব্যবধানে। আজ মুন্সিগঞ্জে শেখ জামাল ধানমন্ডির সঙ্গে ড্র করেছে ২-২ গোলে। পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ার অপেক্ষায় ছিলেন জামালরা। অন্তিম মুহূর্তে পেনাল্টিতে ম্যাচে সমতা আনে শেখ জামাল।

এই ড্রয়ে পয়েন্ট টেবিলে অবস্থান কোনো পরিবর্তন হয়নি। সাইফ ও শেখ জামাল উভয়ের ১৯ ম্যাচে ৩৪ পয়েন্ট। গোল ব্যবধানে সাইফ তৃতীয় আর জামাল চতুর্থ স্থানে। এই মুন্সিগঞ্জেই সাইফের পরের ম্যাচ বসুন্ধরা কিংসের বিপক্ষে। সেই ম্যাচে কিংস জিতলে হ্যাটট্রিক শিরোপার স্বাদ পাবে। দুরন্ত ফর্মে থাকা সাইফ কিংসকে আটকে দিতে পারলে লিগে খানিকটা নাটকীয়তা থাকবে।

আরও পড়ুন >> মারুফ-বাধা পেরিয়ে শিরোপার খুব কাছে বসুন্ধরা

সোহানুর রহমানের গোলে ৩৭ মিনিটে ম্যাচে লীড নেয় জামাল। ১-০ গোলে এগিয়ে থেকে মধ্য বিরতিতে ড্রেসিংরুমে ফিরে আফুসির শিষ্যরা। বিরতির পর সাইফ দারুণ ছন্দে ফিরে আসে। ৭৬ মিনিটে নাইজেরিয়ান এমেরি বাইসেঙ্গে পেনাল্টি থেকে সমতা আনেন। এর কিছুক্ষণ পর জামালের একটি আক্রমণ জামাল ভূইয়া হাত দিয়ে সরাসরি বল ধরেন। রেফারি হলুদ কার্ড দেখালেও শেখ জামালের ফুটবলাররা লাল কার্ডের দাবি করছিলেন।

ম্যাচের মূল নাটকীয়তা অপেক্ষা করছিল ইনজুরি সময়ে। প্রথম মিনিটে এক সংঘবদ্ধ আক্রমণে আসরুর গফুরভ গোল করেন। এই গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ার অপেক্ষায় থাকে ক্রুসিয়ানীর দল। শেষ মিনিটের আক্রমণে বক্সের মধ্যে সাইফের ফুটবলার হ্যান্ডবল করেন। রেফারি পেনাল্টির বাশি বাজান। জামালের উজবেক ফুটবলার ওতাবেক গোল করার সঙ্গে সঙ্গে খেলাও শেষ হয়। শেখ জামাল এক পয়েন্ট পাওয়ার আনন্দে উল্লাস করে আর সাইফ দুই পয়েন্ট হারানোর বেদনায় মাঠ ছাড়ে।

আরও পড়ুন >> জামাল পেলেন কোটি টাকার প্রস্তাব, গরম দলবদলের বাজার

১৯ তম রাউন্ডে দুই ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল থেকে ১৩ জুলাই পর্যন্ত ঈদের বিরতি। ১৪ জুলাই চার ভেন্যুতে এই রাউন্ডের বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৮ জুলাই থেকে শুরু ২০ তম রাউন্ড।

এজেড/এইচএমএ