সতীর্থদের সঙ্গে কোপা জয়ের আনন্দ ভাগ করে নিচ্ছেন লিসান্দ্রো (মাঝে)/ফাইল ছবি

কোচ এরিক টেন হ্যাগ আগামী মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড দলে বড় এক পরিবর্তনই আনতে চলেছেন। রক্ষণকে শক্তিশালী করতে এবার লিসান্দ্রো মার্টিনেজকে দলে ভেড়াল প্রিমিয়ার লিগের অন্যতম সফল ক্লাবটি। এজন্য দলটিকে খরচ করতে হয়েছে সাড়ে ৫ কোটি ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ৫১৮ কোটি টাকা।

ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে ভেড়ানোর সব যোগাড়যন্ত্র শেষ করে রেখেছে সাবেক প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ডিফেন্ডার টাইরেল মালাসিয়াকে দলে ভিড়িয়েছে ক্লাবটি। এরই মধ্যে খবর, আর্জেন্টাইন লিসান্দ্রোকেও দলে ভেড়ানোর প্রায় সব কাজ শেষ করে ফেলেছে ইউনাইটেড, এখন শুধু আনুষ্ঠানিকতা সারাটাই বাকি, জানালেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

আরও পড়ুন>> ব্রাজিলের বিপক্ষে না খেলতে আদালতে গেল আর্জেন্টিনা

তাকে দলে ভেড়ানোর দৌড়ে শুরুতে আর্সেনালই এগিয়ে ছিল। প্রথমে এক প্রস্তাবে প্রত্যাখ্যাত হয়ে সবশেষ ৩৫০ কোটি টাকার প্রস্তাব দিয়েছিল ক্লাবটি, সেখানেও আয়াক্সের সম্মতি মেলেনি। এরপরই দৃশ্যপটে ইউনাইটেডের আবির্ভাব।

গেল মৌসুমে আয়াক্সের কোচিং করানো টেন হ্যাগ এখন ইউনাইটেডের কোচ। লিসান্দ্রোর সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্কটা এখানে বড় ভূমিকা রেখেছে বলে জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

আরও পড়ুন>> বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির সামনে আর্জেন্টিনা

গত বুধবার এক বৈঠকে বসে দুই ক্লাব। সেখানেই পাকা কথা হয় দুই ক্লাবের। ইউনাইটেডে তিনি পাচ্ছেন ৫ বছর মেয়াদি চুক্তি, যা হলে ২০২৭ সাল পর্যন্ত সেখানেই থাকবেন তিনি। 

কোচের সঙ্গে সুসম্পর্কের কারণে লিসান্দ্রোর সিদ্ধান্ত নিতে সমস্যা হয়নি তেমন, সঙ্গে ছিল প্রিমিয়ার লিগে নিজেকে বাজিয়ে দেখার আশাও। অনেক আগেই ব্যক্তিগত সব বিষয়ে তার সম্মতি পেয়ে গিয়েছিল ইউনাইটেড। এরপর থেকেই আয়াক্সকে চাপ দিচ্ছিলেন আর্জেন্টাইন এই ডিফেন্ডার। 

আরও পড়ুন>> টানা দ্বিতীয় জয় ব্রাজিলের, হাসিমুখ আর্জেন্টিনারও

আয়াক্সও বড় অঙ্কের প্রস্তাবকে না বলতে পারেনি এবার। যার ফলে আর্জেন্টাইন এই ডিফেন্ডারের ঠিকানা হচ্ছে ইউনাইটেডে।

এনইউ