ক্রিশ্চিয়ানো রোনালদোকে বেঞ্চে রেখেই মৌসুমের প্রথম একাদশ নির্বাচন করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। এই ডাচ কোচের অধীনে ইউনাইটেডে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে সন্দিহান ছিলেন অনেকে। মৌসুমের প্রথম ম্যাচেই রোনালদোকে বেঞ্চে ঠেলে দিয়ে সেই সন্দেহকেই উসকে দিলেন টেন হাগ।

রায়ো ভায়োকানোর বিপক্ষে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে নির্ধারিত সময়ের আগেই মাঠ ত্যাগ করে কোচের বিরাগভাজন হয়েছিলেন রোনালদো। 'ব্যক্তিগত ছুটি'তে থাকায় প্রাক-মৌসুমের একটা বড় অংশ দলের সঙ্গে ছিলেন না তিনি। আর মৌসুমের প্রথম ম্যাচের জন্য প্রাক-মৌসুম ক্যাম্পে অংশ নেওয়া খেলোয়াড়দেরই প্রাধান্য দিয়েছেন ইউনাইটেডর নতুন ডাচ কোচ।

আরও পড়ুন >> ৪৫ মিনিট খেলেই মাঠ ছাড়লেন ‘ক্ষুব্ধ’ রোনালদো

গত মৌসুম শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার ইচ্ছের কথা ব্যক্ত করেছিলেন রোনালদো। সেজন্য তার এজেন্ট জর্জ মেন্দেস ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর দ্বারে দ্বারে ঘুরলেও পর্তুগিজ অধিনায়কের ব্যাপারে আগ্রহ দেখায়নি কেউ। বায়ার্ন মিউনিখ, চেলসি, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবগুলো প্রকাশ্যেই তার ব্যাপারে অনাগ্রহের কথা জানায়। মূলত চ্যাম্পিয়ন্স লিগে খেলতেই ক্লাব ছাড়তে মরিয়া উঠেছিলেন তিনি। গত মৌসুম লিগ টেবিলের ছয়ে থেকে শেষ করা ইউনাইটেড এবার খেলবে ইউরোপা লিগে। আর তাই কোনো একটি চ্যাম্পিয়ন্স লিগে খেলা ক্লাব পাড়ি জমাতে চেয়েছিলেন রোনালদো। সেজন্য নিজের শৈশবের ক্লাব স্পোর্টিং লিসবনের সঙ্গেও আলোচনা হয়েছিল তার প্রতিনিধিদের।

আরও পড়ুন >> রোনালদোর ‘অগ্রহণযোগ্য’ আচরণে রাগে অগ্নিশর্মা কোচ

তবে শেষ পর্যন্ত ভেস্তে গেছে দলবদলের সব প্রচেষ্টা। দীর্ঘ ছুটির পর গত ২৮ জুলাই ক্লাবের সঙ্গে আলোচনার পর অনুশীলনে ফিরেছিলেন রোনালদো। 

রোববার (৭ আগস্ট) সন্ধ্যা ৭টায় ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ব্রাইটনের বিপক্ষে ম্যাচ দিয়ে মৌসুম শুরু করবে ম্যানচেস্টার ইউনাইটেড।

এইচএমএ/এটি