শেষ কিছু দিনে লিভারপুল মাঝমাঠ নিয়ে ভুগছে বেশ। চোটের কাছে একে একে খেলোয়াড় হারিয়েই যাচ্ছেন কোচ ইউর্গেন ক্লপ। সেই সমস্যার সমাধানে এবার বার্সেলোনার মিডফিল্ডে চোখ দিয়েছে প্রিমিয়ার লিগের ক্লাবটি। বার্সেলোনার ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে ভেড়াতে চাইছে অল রেডরা।

শেষ কয়েক মাসে লিভারপুলের মিডফিল্ডার কেনার গুঞ্জন কম ওঠেনি। তবে মৌসুম শুরুর পর থেকে দলটির একের পর এক মিডফিল্ডারের চোট ক্রমেই সেই গুঞ্জন ভারি করে তুলছে। বর্তমানে কোচ ক্লপ চোটের কারণে পাচ্ছেন না বেশ কিছু খেলোয়াড়কে। থিয়াগো আলকান্তারা, নাবি কেইটা, কারতিস জোনস, অ্যালেক্স অক্সলেইড চেম্বারলেইনরা চোট নিয়ে আছেন মাঠের বাইরে। সে কারণেই বার্সার মাঝমাঠে নজর পড়েছে কোচ ক্লপের।

আরও পড়ুন>> মেসির বার্সায় ফেরার সম্ভাবনা বাড়ল আরও

স্প্যানিশ সংবাদ মাধ্যম এল নাসিওনাল জানাচ্ছে, ডি ইয়ংকে দলে ভেড়ানোর প্রস্তুতি নিচ্ছে লিভারপুল। আগামী সপ্তাহেই শেষ ইউরোপের গ্রীষ্মকালীন দলবদলের সময়। তার ঠিক আগেই ডি ইয়ংয়ের জন্য বার্সাকে প্রস্তাব দিতে চায় অল রেডরা।

ডাচ এই মিডফিল্ডারের বার্সেলোনায় থাকাটা নানা কারণেই অনিশ্চিত হয়ে পড়েছে। তার প্রধান কারণটা হলো বার্সার অর্থনৈতিক অবস্থা। তার ওপর তিনি যে বেতন নিচ্ছেন, সে অনুপাতে পারফর্মও করতে পারছেন না বলে অভিযোগ আছে বেশ। যদিও বার্সা কোচ জাভি হার্নান্দেজ তাকে দলে রাখতে চান।

আরও পড়ুন>> মেসি-নেইমারের বিধ্বংসী পিএসজির সামনে পড়ছে বার্সা!

ডি ইয়ংকে দলে ভেড়ানোর জন্য চেলসিও চেষ্টা করেছে বেশ। তবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছিল তার ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার গুঞ্জন। তার সাবেক গুরু এরিক টেন হাগের ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার কারণেই এই গুঞ্জন মাথাচাড়া দিয়ে উঠছিল বেশ। তবে শেষমেশ শোনা যায় ডি ইয়ং যেতে চান এমন এক ক্লাবে, যারা খেলছে চ্যাম্পিয়ন্স লিগে। ইউনাইটেড শেষমেশ তাকে দলে ভেড়াতে পারেনি এই কারণেই, চলতি মৌসুমে যে ইউরোপা লিগে খেলতে হবে তাদের! 

এরই মধ্যে এবার তাকে নিয়ে যাওয়ার ফন্দি আঁটছে লিভারপুল। এল নাসিওনাল জানাচ্ছে, রেডরা ৪৯২ কোটি টাকার প্রস্তাব দিতে চায় বার্সাকে। বাকি ৭৬ কোটি টাকা দলটি দিতে চায় নানা শর্তপূরণ সাপেক্ষে।

আরও পড়ুন>> শেষ ২ মাসে বার্সার আয় ৮৩৭৭ কোটি টাকা

বার্সেলোনাও তাকে ছেড়ে দেওয়ার কথা ভাবছে। তবে এক্ষেত্রে প্রস্তাবটা যুতসই হতে হবে, কাতালানদের চাওয়া এমনই। চলতি দলবদলে বেশ কিছু খেলোয়াড় দলে ভিড়িয়েছে লা ব্লাউগ্রানারা। তবে তার শেষজন জুলস কুন্দেকে এখনো নিবন্ধন করাতে পারেনি ক্লাবটি। ডি ইয়ং চলে গেলে সে বাধাটাও থাকবে না আর। ফলে ডাচ এই মিডফিল্ডারের চলতি দলবদলেই বার্সেলোনা ছাড়ার সম্ভাবনাটা বাড়ছে ক্রমেই।

এনইউ