লিওনেল মেসি গেল বছর পিএসজিতে যখন যোগ দিচ্ছেন, তখন অনেক আশার ফানুস ওড়ানো হয়েছিল। তার সঙ্গে কিলিয়ান এমবাপে, নেইমাররা মিলে পিএসজিকে জেতাবেন অধরা চ্যাম্পিয়ন্স লিগ, দলটির আশা ছিল এমন। তবে মাঠের খেলায় তার প্রতিফলন মিলল সামান্যই। মেসি নিজে ছিলেন নিজের ছায়া হয়ে। আগের দু’বার সেমিফাইনাল খেলা পিএসজি গেল মৌসুমে দ্বিতীয় রাউন্ডের বৈতরণীই পেরোতে পারেনি।

তবে চলতি মৌসুমের শুরুটা মেসি করেছেন দারুণভাবেই। নিয়মিত গোল না পেলেও গোল করিয়েই যাচ্ছেন এমবাপে-নেইমারদের নিয়ে। চলতি মৌসুমে এ পর্যন্ত ৩ গোল করেছেন তিনি, করিয়েছেন ৫ গোল।

আরও পড়ুন>> মেসি-রোনালদোর ‘রেকর্ড’ ভেঙে অন্য উচ্চতায় নেইমার

এরই ফলে তার সাবেক আর্জেন্টাইন সতীর্থ সার্জিও আগুয়েরোর মনে হচ্ছে মেসি ফিরে এসেছেন স্বরূপে। এখানেই শেষ নয়, এমন মেসিতে ভর করেই এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতবে পিএসজি, বিশ্বাস করেন আগুয়েরো।

শুধু মেসিই নয়, নেইমার-এমবাপেরাও আছেন ফর্মে। যার ফলে লিগ আঁতে এখনো অপরাজিতই আছে পিএসজি। তবে দল সম্পৃক্ত সবারই যে চাওয়া চ্যাম্পিয়ন্স লিগ, সেই দলটা লিগের ফর্ম নিয়েই তৃপ্তির ঢেঁকুর তোলে কী করে? তাই লিওনেল মেসিদের ওপর এবার চাপটা একটু বেশিই। 

আরও পড়ুন>> ‘মেসিকে চোট দিলে তোমাকে মেরেই ফেলব’ আর্জেন্টাইনকে আগুয়েরোর হুমকি

আগুয়েরো জানালেন, সেই চাপটা এবার নিতে পারবে পিএসজি। তার মতে, মেসি আছেন বলেই চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার জোর দাবিদার ফরাসি চ্যাম্পিয়নরা। তিনি বলেন, ‘যে দলে মেসি আছে, সেই দলটা সবসময়ই শিরোপার দাবিদার। সে তার সেরা ফর্মে ফিরে এসেছে বলে মনে হচ্ছে। লিও’র সেই জয়ী মানসিকতাটাও আছে, যা একটা দলকে সবকিছু জেতানোর জন্য এটাই সবচেয়ে বেশি জরুরী।’

শুধু মেসিই নন, এমবাপে-নেইমাররাও বড় ভূমিকা রাখবে বলে মনে করেন আগুয়েরো। সঙ্গে নিয়ামক হয়ে দাঁড়াবে পিএসজির ইউরোপীয় ফুটবলের অভিজ্ঞতাও।

আরও পড়ুন>> মেসিকে ফেরানোর প্রথম পদক্ষেপ সেরে ফেলেছে বার্সা

তিনি বলেন, ‘সে কেমন লড়াকু মানসিকতার মানুষ, তা আমরা জানি। যদি নেইমার-এমবাপেদের সঙ্গে সে খেলে, তখন তা আরও বেড়ে যায়। পিএসজি ইউরোপে বেশ অভিজ্ঞতাও অর্জন করেছে শেষ কিছু দিনে।’ আগুয়েরোর এই বিশ্বাসটা এবার মাঠের খেলায় দেখাতে পারলেই তো বর্তে যায় পিএসজি!

এনইউ/এটি