নেপালকে আজ তাদেরই মাটিতে ৩-১ গোলে হারিয়ে সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেরার মুকুট পরল বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার ফুটবলে এবারই বাংলাদেশের নারী দল শ্রেষ্ঠত্ব অর্জন করলো। ২০১৬ সালে ভারতের শিলিগুড়িতে ভারতের কাছে হারলেও এবার কাঠমান্ডুতে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। নারী দলের এমন জয়ের আনন্দ ছড়িয়ে পড়েছে বাংলাদেশ ক্রিকেট দলের ক্রিকেটারদের মাঝেও।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল থেকে শুরু করে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম সবার মাঝেই পৌঁছে গেছে এ জয়ের আনন্দ। পেসার তাসকিন আহমেদ, অলরাউন্ডার মেহেদী মিরাজ, নুরুল হাসান সোহান, লিটন দাস সবাই নিজের ভেরিফাইড ফেসবুক আইডির মাধ্যমে জানিয়েছেন এ শুভেচ্ছা বার্তা।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের পেজ থেকে শুভেচ্ছা জানিয়ে লেখা হয়, অভিনন্দন। নিঃসন্দেহে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের অন্যতম বড় অর্জন।

টি-টোয়েন্টি এবং টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান লেখেন, সাফ ২০২২ চ্যাম্পিয়নশিপ জেতার জন্য বাংলাদেশ জাতীয় মহিলা দলকে অভিনন্দন! আপনাদের নিখুঁত দৃঢ় সংকল্প, চেতনা এবং শক্তি সকলের হৃদয় জয় করেছে এবং অবশ্যই প্রত্যেককে অনুপ্রাণিত করবে বিশেষ করে নারীদের, একটি উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নের পেছনে ছুটতে!

মুশফিকুর রহিম লেখেন, 'আলহামদুলিল্লাহ...মা শা আল্লাহ আমাদের প্রিয় বোনদের সাফ চ্যাম্পিয়নশিপের মুকুট পরার জন্য অনেক অভিনন্দন। সত্যিই আপনাদের সকলকে নিয়ে গর্বিত বোধ করছি... সকল খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের স্যালুট।

উইকেটরক্ষক নুরুল হাসান সোহান লিখেছেন, সাফ চ্যাম্পিয়নশিপ ২০২২ জেতার জন্য আমাদের মেয়েদের আন্তরিক অভিনন্দন।

লিটন দাস অভিনন্দন জানিয়ে লেখেন, অভিনন্দন মেয়েরা আমাদের গর্বিত করার জন্য। চ্যাম্পিয়ন।

মেহেদী মিরাজ লেখেন, নেপালকে হারিয়ে সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ জিতেছে বাংলাদেশ। আমাদের মেয়েদের অভিনন্দন!

পেসার তাসকিন আহমেদ বলেন, হ্যাঁ! বাংলাদেশ ইতিহাস গড়েছে এবং নেপালকে ৩-১ গোলে হারিয়ে তাদের প্রথম সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে।

নারী দুই দলের তারকা পেসার জাহানারা আলম লেখেন, অভিনন্দন মেয়েরা! আলহামদুলিল্লাহ...আমাদের প্রিয় বোনদেরকে সাফ চ্যাম্পিয়নশিপের মুকুট পরার জন্য আন্তরিক অভিনন্দন! তোমাদের সবার জন্য গর্বিত।

এসএইচ/এনইউ