রাজধানীর কমলাপুর স্টেডিয়াম শহরের দ্বিতীয় ফুটবল ভেন্যু। ভেন্যুটির সংস্কারে জাতীয় ক্রীড়া পরিষদ ১৬ কোটি টাকা ব্যয় করেছে। সংস্কার কাজ শেষে কার্যক্রম শুরু হলেও আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি। আজ রোববার দুপুরে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মুহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কার কাজের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।  

আধুনিকায়ন কাজের মধ্যে ছিল প্যাভিলিয়ন ভবনের নিচতলায় প্লেয়ার লাউঞ্জ, ডাইনিং রুম, রেফারি রুম, মেডিকেল রুম এবং ভেন্যু অপারেশন কন্ট্রোল (ভিওসি) রুমের উন্নয়ন। প্যাভিলিয়ন ভবনের দ্বিতীয় তলায় নতুন হসপিটালিটি বক্স (৯টি) নির্মাণ ও কনফারেন্স রুমের সম্প্রসারণের কাজও হয়েছে। এছাড়া প্যাভিলিয়ন ভবনের তৃতীয় তলায় নতুন প্রেস বক্স নির্মাণ এবং তৃতীয় ও চতুর্থ তলায় হোস্টেল রুমের সংস্কার ও উন্নয়ন ( মোট ১৭টি কক্ষ), বিদ্যমান সাধারণ গ্যালারীর উন্নয়ন, গভীর নলকূপ সরবরাহ এবং স্থাপন সারফেস ড্রেনের উন্নয়ন কাজ করা হয়েছে।  

আধুনিকায়ন কাজগুলোর মধ্যে আরও ছিল সীমানা প্রাচীর নির্মাণ, বিদ্যমান সীমানা প্রাচীরের উন্নয়ন এবং রাস্তা পুন:নির্মাণ। গাড়ী পার্কিং এরিয়ার উন্নয়ন ও টিকিট কাউন্টার নির্মাণ। বিদ্যমান ফ্লাড লাইটের লুমিনার পরিবর্তনসহ সাব-স্টেশনের উন্নয়ন। জায়েন্ট স্ক্রীন এবং স্কোর বোর্ড সরবরাহ ও স্থাপন। বিদ্যমান বাহিরের স্যানিটারী ওয়ার্ক এর উন্নয়নসহ ফ্লাড লাইট টাওয়ারের চারদিকে বেস্টনী নির্মাণ কাজ। সমস্ত স্টেডিয়ামের রং করণ কাজ।  

উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নির্বাহী সদস্য নুরুল ইসলাম নুরু ও মহিদুর রহমান মেরাজ ছিলেন শুধু ফুটবল ফেডারেশনের পক্ষে। 

এজেড/এনইআর/এটি