ক্লাবের ফুটবল শেষ করে বিশ্বকাপ মিশনে আর্জেন্টিনা দলের সঙ্গে যোগ দিয়ে দিয়েছেন লিওনেল মেসি। ইতোমধ্যে নেমে গেছেন অনুশীলনেও। কাতারে অবশ্য পা রাখেননি এখনো। আগামীকাল বুধবার আর্জেন্টিনা আতিথ্য নেবে সংযুক্ত আরব আমিরাতের। এরপরই কাতারে পা রাখবেন লিওনেল স্ক্যালোনির শিষ্যরা।

কাতারে পৌঁছানোর আগেই অবশ্য ভক্তদের উন্মাদনার শিকার হওয়া শুরু হয়ে গেছে লিওনেল মেসির। আবুধাবি বিশ্ববিদ্যালয় মাঠে অনুশীলনে যখন নেমেছেন, তখন তাকে এক ঝলক দেখার জন্য বাইরে ভিড় জমালেন ভক্তরা। সেই অনুশীলন অবশ্য রুদ্ধদ্বার ছিল না, তবে চড়া দাম গুণলে পাওয়া যাচ্ছিল মেসিদের অনুশীলনের টিকিট। বাংলাদেশি টাকায় যা ছিল প্রায় ৩ হাজারেরও কিছু বেশি অর্থ। 

আরও পড়ুন>> ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপ জিতবে মেসির আর্জেন্টিনা

দর্শক যখন মাঠে আসার অনুমতি দেওয়া হয়েছে, খেলোয়াড়দের নিরাপত্তা ব্যবস্থাও জোরদারই করা ছিল। তবে সেই কঠোর নিরাপত্তা বলয় ভেঙেই আর্জেন্টিনার অনুশীলন চলাকালে দুই সমর্থক ঢুকে পড়েন মাঠের মধ্যে। মেসির দিকে ছুটছিলেনও বেশ। তবে বেরসিক নিরাপত্তারক্ষীরা তাতে বাগড়া দেন। সঙ্গে সঙ্গে মাঠের বাইরে পাঠিয়ে দেন তাদের। দূর থেকে অবশ্য পুরো ঘটনাই উপভোগ করেন মেসি ও তার সতীর্থরা।

অনুশীলনের পরে অবশ্য সাংবাদিকদের স্কালোনি জানিয়েছেন, এটা স্বাভাবিক একটা ঘটনাই। তিনি বলেন, ‘এটা আমাদের কাছে প্রত্যাশিত ঘটনা। মেসির মতো কিংবদন্তিকে দেখতে মাঠের মধ্যে ভক্তরা ঢুকে পড়ার চেষ্টা করবেন, সেটা তো অপ্রত্যাশিত কিছু নয় মোটেও।’

আরও পড়ুন>> আমরাও আর্জেন্টিনাকে ফেভারিট ভাবলে ভুল হবে : মেসি

তবে এই কারণে আবুধাবির নিরাপত্তা ব্যবস্থাকে দোষ দিতে নারাজ স্ক্যালোনি। বললেন, ‘আমরা খুব সহজ ভাবেই গোটা বিষয়টাকে দেখছি। এখানকার নিরাপত্তার ওপর আমাদের পুরোপুরি বিশ্বাস আছে।’

এনইউ