সব সমালোচনা আর প্রতিরোধকে পেছনে ফেলে বিশ্বকাপ ফুটবল সফলভাবেই আয়োজন করেছে কাতার। উন্নত প্রযুক্তি, কড়া নিরাপত্তা, টানটান উত্তেজনার ম্যাচ আর সবশেষ লিওনেল মেসির হাতে বিশ্বকাপ, অনেকেই এই বিশ্বকাপকে আখ্যা দিচ্ছেন বিশ্বকাপের সেরা আসর হিসেবে। আয়োজক হিসেবে দারুণ সফল দেশটি এবার নাম লিখিয়েছে আরও একটি দুর্দান্ত কাজে। 

গেল সোমবার ভয়াবহ এক ভূমিকম্পের কবলে পড়েছে এশিয়ার দুই দেশ সিরিয়া ও তুরস্ক। রিখটার স্কেলে প্রায় ৬ মাত্রার ভূমিকম্পে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে দেশ দুটি। এবার ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ালো কাতার বিশ্বকাপের আয়োজক কাতার স্পোর্টস লিগ। কাতার কাপের সেমিফাইনালের টিকেট থেকে উপার্জিত অর্থ সিরিয়া ও তুরস্কের ভূমিকম্প ক্ষতিগ্রস্তদের দিতে চায় এই লিগ কর্তৃপক্ষ। 

বুধাবার এক বিবৃতিতে তুরস্ক ও সিরিয়ার ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে কাতার স্পোর্টস লিগ। কর্পোরেট সামাজিক দায়িত্ব এবং মানবিকতার জায়গা থেকে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে চায় বলে এ সময় জানায় লিগ কর্তৃপক্ষ।

বিবৃতিতে তারা লিখেছে, কিউএসএল এর কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার সঙ্গে সঙ্গতি রেখে ক্ষতিগ্রস্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে উদ্যোগটি নেওয়া হয়েছে। উদ্যোগটি সফল করতে সকল দর্শককে টিকিট ক্রয় এবং অংশগ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি।

এনইআর