সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়ন শামসুন্নাহাররা ছুটি পাচ্ছেন না। বাফুফে ভবনে ৩-৪ দিন বিশ্রামে থাকবেন। এরপর আবার অনুশীলন শুরু হবে এএফসি মিশনে। 

কমলাপুর স্টেডিয়ামে ৮-১২ মার্চ এএফসি অ-২০ চ্যাম্পিয়নশিপ বাছাই রয়েছে। এ কারণে প্রস্তুত হবে বাংলাদেশ। ৮, ১০ ও ১২ মার্চ অনুষ্ঠিত হবে এই বাছাই। ঢাকায় অনুষ্ঠেয় এইচ গ্রুপে স্বাগতিকদের প্রতিপক্ষ ইরান ও তুর্কমেনিস্তান। তাই দিন তিনেক বিশ্রামের পরেই ফের তাদেরকে নিয়ে অনুশীলনে নামবেন ছোটন। 

গতকালের শিরোপা উদযাপন ও এএফসি মিশন নিয়ে ছোটন বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতে শিরোপা নিয়ে মাঠেই উৎসব করেছে মেয়েরা। এরপর সবাই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ক্যাম্পে চলে গেছে বিশ্রামে। আমিও মাঠ থেকে সরাসরি বাসায় চলে এসেছি। আপাতত সবাই বিশ্রামে থাকবে ক’দিন। এরপরেই রয়েছে এএফসি অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের বাছাই টুর্নামেন্টের প্রস্তুতি।

স্বপ্ন, পরিশ্রম আর সাফল্যের মিশেলে ছিল আট দিন। ৩-৯ ফেব্রুয়ারি সাফ অনূর্ধ্ব-২০ মেয়েদের শিরোপা জয়ের মিশনে দুর্দান্ত সব নৈপূণ্য আর কঠিন পরিশ্রমের ফসল পেয়েছেন শামসুন্নাহাররা। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (বাফুফে) প্রথমবার প্রবর্তিত এই টুর্নামেন্টের শিরোপা জিতে বাংলাদেশ। 

এজেড/এনইআর