ছবি: সংগৃহীত

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল ভিনিসিয়াস জুনিয়রের। চলতি মৌসুমেও দাপট ধরে রেখেছেন এই ব্রাজিলিয়ান। রিয়ালের একাধিক অভিজ্ঞ ফুটবলারের ভীড়েও নিজেকে আলাদা ভাবে চিনিয়েছেন এই তরুণ ফরোয়ার্ড। তার এমন পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। 

স্প্যানিশ ফুটবলের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় বার্সেলোনার বিপক্ষে প্রথম লেগের লড়াইয়ে বৃহস্পতিবার মাঠে নামবে রিয়াল। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ভিনিসিয়াস প্রশংসায় ভাসান আনচেলত্তি।  

তিনি বলেন, 'রিয়াল মাদ্রিদ ভিনিসিয়াস জুনিয়রেরর ওপর নির্ভর করে এবং এই নির্ভরতা ভালো, কারণ সে এই মুহূর্তে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন।' 

'ভিনিসিয়াসের ওপর নির্ভর করাকে আমি আমাদের জন্য স্বাভাবিক ব্যাপার হিসেবেই দেখি, সে এখন বিশ্বের সবচেয়ে বড় খেলোয়াড়দের একজন। আমার তাকে কোনো অতিরিক্ত উপদেশ দেওয়ার দরকার নেই।'-তিনি আরও যোগ করেন।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩৬ ম্যাচে ১৮টি গোল করেছেন ভিনিসিয়াস। শুধুই যে নিজে গোল করেছেন তেমনটা কিন্তু নয়, সতীর্থদের গোল করাতেও সহযোগীতা করেছেন তিনি। এবারের মৌসুমে ২২ বছর বয়সী এই ফুটবলারের নামের পাশে রয়েছে ৯টি অ্যাসিস্টও।