২০২১ সালের এপ্রিলের পর প্রথমবারের মতো নিজেদের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে পরাজয়ের স্বাদ পেল পিএসজি। দিনের হিসেবে সময়টা ৭৫১ দিন। রোববার (১৯ মার্চ) ফরাসি লিগে রেনের বিপক্ষে ম্যাচটিতে নিষ্প্রভ ছিলেন মেসি-এমবাপেরা। আর এমন ম্যাচে সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হলো আর্জেন্টাইন মহাতারকাকে। 

আগে থেকেই আভাস পাওয়া যাচ্ছিল, চ্যাম্পিয়ন্স লিগ ব্যর্থতার জেরে মেসিকে মাঠে দুয়োধ্বনি দিতে পারে পিএসজির উগ্রপন্থী একটি সমর্থক গ্রুপ। রেনের বিপক্ষে ম্যাচটিতে হলোও তাই। এর আগে বার্সেলোনা থেকে প্যারিসের ক্লাবটিতে দুঃস্বপ্নের মতো প্রথম মৌসুমেও সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হয়েছিল আর্জেন্টাইন তারকাকে। 

রোববার লিগ ওয়ানের ম্যাচটির শুরুতে লাইন-আপ ঘোষণা হওয়ার পরপরই মেসিকে দুয়োধ্বনি দেন গ্যালারিতে থাকা কিছু সমর্থক। 

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার পরই পিএসজির একদল সমর্থক অভিযোগ করেছিলেন মেসির দায়বদ্ধতা নিয়ে। তাদের অভিযোগ ছিল, মেসিকে যতটা পারিশ্রমিক দেওয়া হয় ততটা দায়বদ্ধতা তিনি দেখান না। বায়ার্নের বিরুদ্ধে দুই পর্বেই গোল করতে পারেননি লিও। সেই উদাহরণও টেনে আনেন সমর্থকরা। তারা এও দাবি করছিলেন যে রেনের বিপক্ষে ম্যাচে মেসিকে বিদ্রুপ করবেন। সেটাই করে দেখালেন তারা।

এদিকে, সমর্থকদের এমন দুয়োধ্বনি ভালোভাবে নেননি মেসিও। খেলা শেষে মেসিকে একা একা মাঠ ছেড়ে বেরিয়ে যেতে দেখা যায়। খেলার আগে দলের অনুশীলন থেকেও নাকি আগে বেরিয়ে যান মেসি। কোচ ক্রিস্টোফে গালটিয়ের অবশ্য জানিয়েছেন, শারীরিক কিছু সমস্যার জন্য আগে অনুশীলন থেকে চলে যান মেসি। কিন্তু তারপরেও জল্পনা কমছে না।

চলতি বছরের জুনে পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। এদিকে, নতুন করে চুক্তি নবায়নেরও তেমন আভাস মিলছে না। ক্লাবটিতে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর ভবিষ্যৎ অনিশ্চয়তার মধ্যেই সমর্থকদের এমন বিরূপ আচরণের সাক্ষী হলেন তিনি। 

এফআই