আজ প্রায় একই সময়ে বাংলাদেশের দু’টি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। বিকেল সোয়া তিনটায় ঢাকার কমলাপুর স্টেডিয়ামে সাফ অ-১৭ চ্যাম্পিয়নশীপে নেপালের বিপক্ষে লড়ছে বাংলাদেশ। রুমারা নামার আধা ঘন্টা পরই সিলেটে জামালরা সিশেলসের বিরুদ্ধে লড়াই শুরু করে। 

সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ড্র রয়েছে। বাংলাদেশ গোলের একাধিক সুযোগ পেয়েও মিস করেছে। এই ম্যাচে জাতীয় দলের নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়া একাদশে নেই। তার পরিবর্তে ডিফেন্ডার তপু বর্মণ অধিনায়কত্ব করছেন। জামাল ও সজীবের বদলে সুমন রেজা ও রবিউল এই ম্যাচে একাদশে সুযোগ পেয়েছেন। এই দুই ফরোয়ার্ড বাংলাদেশকে প্রথমার্ধে গোল এনে দিতে পারেননি। 

আগের ম্যাচে প্রথমার্ধে কিছুটা চাপে ছিল সিশেলস। আজকের ম্যাচে আফ্রিকা মহাদেশের দলটি বাংলাদেশের ওপর চড়াও হয়েছে মাঝেমধ্যে। বিশেষ করে মাঝে মধ্যে কাউন্টার অ্যাটাকে গোলের চেষ্টা করেছে। বাংলাদেশের ডিফেন্ডার তারিক কাজী কয়েকটি ভালো ডিফেন্ডিং করেছেন। 

অন্য দিকে কমলাপুর স্টেডিয়ামে সাফ অ-১৭ নারী চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ প্রথমার্ধের শুরুতেই গোল হজম করে। এরপর ম্যাচে ফেরার চেষ্টা চালিয়ে যায় ছোটনের শিষ্যরা। ৭৫ মিনিটে সাগরিকা বাংলাদেশের হয়ে ম্যাচে সমতা আনেন। ডান প্রান্ত থেকে তৃষ্ণা বক্সে বল ফেলেন। আনমার্কড থাকা সাগরিকা প্লেসিংয়ে বল জালে পাঠান।

এজেড/এফআই