কেক কেটে রোনালদোর কীর্তি উযদাপন করে আল-নাসর

আন্তর্জাতিক ম্যাচ খেলতে ক্লাব ফুটবল থেকে ছুটি পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদোরা। এরপর এই পর্তুগিজ সুপারস্টার মাঠে নেমেই গড়েছেন অনন্য মাইলফলক। ব্যক্তিগত গোল আর পর্তুগালের নতুন কোচের অধীনে জয় দিয়ে সিআরসেভেন দারুণ সময় কাটিয়েছেন। এরপর অন্য সব ক্লাব ফুটবলারদের মতো পর্তুগিজ তারকাও ফিরেছেন আল-নাসরে। তার নতুন এই ফেরাটাও হয়েছে সুন্দর। কেননা সৌদি ক্লাবটি রোনালদোর সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডটি উদযাপন করেছে।

আরও পড়ুন : রোনালদোর চেয়ে বেশি বেতনের অফার মেসিকে!

গত ২৩ মার্চ ইউরো চ্যাম্পিয়নশিপের ম্যাচে লিখটেনস্টেইনের মুখোমুখি হয় পর্তুগাল। সেই ম্যাচে মাঠে পা রেখেই রোনালদো ১৯৭তম ম্যাচ খেলেন, যা জাতীয় দলের জার্সিতে যেকোনো ফুটবলারের জন্য সর্বোচ্চ। এর আগে কুয়েতের কিংবদন্তী ফুটবলার বাদার আল-মুতাওয়ার সঙ্গে রোনালদোর যৌথভাবে ১৯৬ ম্যাচ খেলার রেকর্ড ছিল। এরপর পর্তুগিজ তারকা মুতাওয়াকেও ছাড়িয়ে যান। 

লিখটেনস্টেইনকে ৪-০ ব্যবধানে হারানোর ম্যাচে রোনালদো করেছিলেন জোড়া গোল। তবে রেকর্ড সর্বোচ্চ ম্যাচটি খেলতে পারবেন কিনা সেটি নিয়ে এই তারকার শঙ্কা ছিল। কারণ অনেকেই মনে করেছিলেন কাতার বিশ্বকাপে খেলা মরক্কোর বিপক্ষের ম্যাচই সিআরসেভেনের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি ঘটিয়েছে। আসরটিতে চরম অবহেলার শিকার হন ক্যারিয়ারের পড়ন্ত বেলায় থাকা রোনালদো। সাবেক পর্তুগিজ ম্যাচের পর ম্যাচ তাকে বেঞ্চে বসিয়ে রেখেছিলেন। তবে নতুন করে দলটির দায়িত্ব নেওয়া রবার্তো মার্টিনেজ তার ওপর ভরসা রেখেছেন। তার মনে হয়েছে, রোনালদো এখনও ফুরিয়ে যাননি। সেই বিশ্বাসের প্রতিদান দিয়েছেন এই তারকা। পরপর দুই ম্যাচেই তিনি জোড়া গোল করেছেন।

ক্লাবে ফিরেই এমন সংবর্ধনা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন রোনালদো। ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘আন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে আমার সবচেয়ে বেশি ম্যাচ খেলার অর্জনকে উদ্‌যাপন করার জন্য আল-নাসর এবং আমার সতীর্থদের ধন্যবাদ।’ এই পোস্টে সতীর্থ আবদুলরহমান ঘারিবকে জন্মদিনের শুভেচ্ছাও জানান রোনালদো।

আরও পড়ুন : ‘বিলাসবহুল গাড়ি নিয়ে মাদ্রিদে রোনালদো, ভক্তদের উচ্ছ্বাস’

টুইটারে আল-নাসরের পোস্ট করা একটি ভিডিওতে দেখা দেখা গেছে, পাশাপাশি দুটি কেক রাখা। একটিতে লেখা আছে ‘ইতিহাস’ এবং অন্যটিতে লেখা ‘শুভ জন্মদিন ঘারিব’। ইউরোর বাছাইপর্বের ম্যাচ শেষে মাদ্রিদ ঘুরে আল-নাসরে যোগ দিয়েছেন রোনালদো। ৫ এপ্রিল ক্লাবের হয়ে মাঠে নামার কথা তার। প্রো লিগের ম্যাচে রোনালদোদের প্রতিপক্ষ আল-আদালাহ।

এর আগে সম্প্রতি প্রেমিকা জর্জিনা রদ্রিগেজকে সঙ্গে নিয়ে পুরনো ডেরা মাদ্রিদে বেড়াতে যান রোনালদো। সেখানে তিনি গিয়েছিলেন বিশেষ একটি গাড়িতে করে। করোনাকালীন সময়ে আল-নাসর তারকা বুগাত্তি সেন্তোদিয়েচি নামের গাড়িটি ৯০ কোটি টাকা দিয়ে কিনেছিলেন। এরপর রেস্তোরাঁয় খেতে গিয়ে ভক্তদের ঘেরাওয়ে আটকে যান রোনালদো। সেখানে উচ্ছ্বসিত ভক্তরা গাড়ি ও তার সঙ্গে সেলফি তোলেন।

এএইচএস