ছবি: সংগৃহীত

সর্বশেষ যেবার লিগ জিতেছিল নাপোলি, তখন দলটার স্কোয়াডে ছিলেন ডিয়াগো ম্যারাডোনা। এই আর্জেন্টাইন কিংবদন্তীর নামের আগে এখন প্রয়াত যোগ হয়েছে, শিরোপা জয়ের পর কেটে গেছে ৩৩ বছর। অথচ কেউ কথা রাখেনি! ১৯৯০ সালের পর আর কেউই যে নাপোলিকে এমন উল্লাসের মঞ্চ তৈরী করে দিতে পারেনি। প্রায় তিন দশকের শিরোপা খরা বোধহয় এবার ঘুচতে যাচ্ছে। আর সেই দিনটা গতকালই হতে পারতো। তবে সালেরনিতানার বিপক্ষে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করায় তা আর হলো না। শিরোপা উৎসবের জন্য অন্তত আরও দিন চারেক অপেক্ষা করতে হচ্ছে টেবিল টপারদের।

৩৩ বছর পর শিরোপা জয় উদযাপনের জন্য সালেরনিতানারের বিপক্ষে ম্যাচে দর্শকের ঢল নেমেছিল। কিন্তু ম্যাচটি ড্র হওয়ায় সবাইকে হতাশ হতে হয়। হতাশা গোপন করেননি নাপোলির কোচ লুসিয়ানো স্পাল্লেত্তি। তিনি সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন।

ডিএজেডএনকে দেওয়া সাক্ষাৎকারে লুসিয়ানো স্পাল্লেত্তি বলেছেন, 'এই অসাধারণ সমর্থকদের আনন্দ না দিতে পেরে আমরা খুবই দুঃখিত। আমরা তাদের স্বপ্নকে প্রতিনিধিত্ব করি এবং আমরাই ভক্তদের স্বপ্নকে বাস্তবে রূপ দিই। তাদের শিরোপা জয়ের আনন্দ দেওয়ার জন্য আমাদের এই অতিরিক্ত গোলটি করতে হতো। আমার দৃষ্টিকোণ থেকে উদযাপনটি কেবলই বিলম্বিত হয়েছে। পয়েন্ট টেবিলের অবস্থান নিয়ে আমি খুব স্বাচ্ছন্দ্যবোধ করছি। এটি আপাতত ভেস্তে গেছে। উদযাপনটা পিছিয়ে গেছে মাত্র। কারণ আমি নিশ্চিত যে আমরা ২ পয়েন্ট পাব।'

সিরি'আতে সালেরনিতানার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে নাপোলি। ঘরের মাঠে টপারদের হয়ে গোল করেন ম্যাথিয়াস অলিভেরা। ম্যাচের ৬২তম মিনিটে তিনি দলকে লিড এনে দেন। সেটা ধরে রেখে আশির ঘরে পা রেখেছিল তারা। কিন্তু ৮৪তম মিনিটে বাউলে দিয়ার গোলে নাপোলিকে আটকে দেয় সালেরনিতানার।

এইচজেএস