ছবি: সংগৃহীত

চোটের কারণে রাফায়েল লেয়াও খেলতে পারেননি সেমি-ফাইনালের প্রথম লেগে। ছন্দে থাকা এই ফরোয়ার্ডকে ছাড়া ইন্টার মিলানের কাছে এসি মিলানও হেরে যায়। ফিরতি লেগে তাকে পাওয়ার আশায় আছে দলটি। কোচ স্তেফানো পিওলির বিশ্বাস, ফাইনালে ওঠার কঠিন লড়াইয়ে এই পর্তুগিজকে পাওয়া যাবে।

চলতি মাসের শুরুতে সেরি আয় লাৎসিওর বিপক্ষে মিলানের ম্যাচে ঊরুতে চোট পান লেয়াও। এজন্য চ্যাম্পিয়ন্স লিগে গত সপ্তাহে 'অল ইতালিয়ান' সেমি-ফাইনালের প্রথম লেগে মিস করেন তিনি। ম্যাচে মিলান হারে ২-০ গোলে। এরপর সেরি আয় গত শনিবার স্পেৎসিয়ার বিপক্ষেও খেলতে পারেননি ২৩ বছর বয়সী লেয়াও। ওই ম্যাচেও একই ব্যবধানে হেরে যায় পিওলির দল।

চলতি মৌসুমে মিলানের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন লেয়াও। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩টি গোলের পাশাপাশি তার নামের পাশে অ্যাসিস্টও রয়েছে ১০টি। ইন্টারের বিপক্ষে ফিরতি লেগের বাঁচা-মরার লড়াইয়ে লেয়াওকে বড্ড দরকার মিলানের।

শেষ চারের দ্বিতীয় লেগে মঙ্গলবার মাঠে নামবে মিলান ও ইন্টার। সোমবার সংবাদ সম্মেলনে পিওলি জানান, এই ম্যাচ খেলার ভালো সম্ভাবনা আছে লেয়াওয়ের। তিনি বলেন, ' সে (লেয়াও) আগের চেয়ে ভালো অনুভব করছে। রাদে ক্রুনিচ ও জুনিয়র মেসিয়াসের অবস্থাও একই। সবকিছু যদি ঠিকঠাক এগিয়ে যায়, তাহলে তাদের আজ বিকেলের অনুশীলন এবং আগামীকাল ম্যাচে পাওয়া যাবে।'

এইচজেএস