ছবি: সংগৃহীত

ফেডারেশন কাপে আজ ছিল তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। কিংস অ্যারেনায় অনুষ্ঠিত সেই ম্যাচে বসুন্ধরা কিংস ২-১ গোলে শেখ রাসেলকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে।

আজ ৮ মিনিটের মাথায় দিদিয়েরের গোলে শেখ রাসেল লীড নেয়। জুলফিকার মাহমুদ মিন্টু এই লীড ৮৪ মিনিট পর্যন্ত ধরে রেখেছিল। ৮৫ মিনিটে কিংসের ব্রাজিলিয়ান অধিনায়ক রবসন গোল করে সমতা আনেন। ইনজুরি সময়ে মিগুয়েল ফেরেইরা গোল করলে কিংসের তৃতীয় স্থান নিশ্চিত হয়।

১৯৮০ সাল থেকে ফেডারেশন কাপ শুরু হয়েছে। চার দশক ধরে চলা এই টুর্নামেন্টে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ এবারই প্রথম অনুষ্ঠিত হয়েছে। ফুটবলসংশ্লিষ্ট কেউ এর আগে ফেডারেশন কাপের তৃতীয় স্থান নির্ধারণ হয়েছিল কিনা এই বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু বলতে পারেনি। ফুটবল ফেডারেশনেও এর তথ্য নেই।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বাফুফের সহ-সভাপতি। তৃতীয় স্থান অর্জন করা তার দলকে ট্রফি তুলে দিয়েছেন নিজ হাতেই। এ সময় ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাও উপস্থিত ছিলেন। ফুটবলার, কোচিং স্টাফদের মেডেল হস্তান্তরের পর ফেডারেশনের একজন নির্বাহী সদস্য অতিরিক্ত মেডেল এক স্টাফকে ফেরত দেয়ার সময় নিজের পকেটে একটি পদক ঢুকানোর ভিডিও ফুটবলাঙ্গনে ছড়িয়ে পড়েছে।

আগামী মঙ্গলবার দুই ঐতিহ্যবাহী দল আবাহনী ও মোহামেডানের মধ্যে ফাইনাল অনুষ্ঠিত হবে।

এজেড/এইচজেএস