ফাইল ছবি

কিছু দিন পরপরই নানা নেতিবাচক খবরের শিরোনাম হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন। এবার আবার নারী ফুটবল ইস্যুতে সমালোচনার মধ্যে পড়েছে বাফুফে। আজ বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠান শেষে বাফুফে ইস্যুতে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী। সামগ্রিক বিষয়টি তিনি দুঃখজনক হিসেবেই উল্লেখ করে বলেন, 'যারা আমাদের সাফে চ্যাম্পিয়ন করেছে তারা একে একে চলে যাচ্ছে বিষয়টি অবশ্যই দুঃখজনক’।

শুধু খেলোয়াড়রাই নন কোচ গোলাম রব্বানী ছোটন পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন। তার সঙ্গে সহকারী কোচরাও সঙ্গী হতে পারেন। এই বিষয়টি ফুটবল ফেডারেশনকে খতিয়ে দেখা দরকার বলে মনে করেন ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ ব্যক্তি।তিনি বলেন, 'কোচ চলে যাচ্ছে, খেলোয়াড় থাকছে না এগুলো ফুটবল ফেডারেশনের উচিত আরো বেশি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা।'

বাংলাদেশ নারী ফুটবল দলে বেতন সমস্যা আবার আট মাসের বেশি খেলাও নেই। যেখানে দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলো প্রতিনিয়ত ম্যাচ খেলছে। এ সম্পর্কে মন্ত্রী বলেন, 'তাদের আন্তরিকতার অভাব মনে হচ্ছে।' আন্তরিকতার অভাব বললেও আবার ফেডারেশনের কর্তাদের দক্ষতা রয়েছেও বলে মনে করেন তিনি। 'যারা এখানে সহ-সভাপতি, সদস্য নির্বাচিত হন তাদের দক্ষতা আছে বলেই নির্বাচিত হন।'

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এর আগে অলিম্পিক বাছাই নিয়ে বাফুফের সাধারণ সম্পাদক আচরণ নিয়ে উষ্মা প্রকাশ করেছিলেন। পরবর্তীতে বাফুফে সভাপতির কাজী সালাউদ্দিনের পাপনকে নিয়ে মন্তব্যের এবং সালাউদ্দিনের সাংবাদিকদের নিয়ে কটু মন্তব্যের কড়া সমালোচনাও করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

এজেড/এইচজেএস