চেলসির কোচ হিসেবে মাউরিসিও পচেত্তিনোর নিয়োগ একপ্রকার হয়েই ছিল। তবে আনুষ্ঠানিক ঘোষণাটা আসলো অবশেষে। ইংলিশ ক্লাবটির পক্ষ থেকে মেসিদের পিএসজির সাবেক কোচের নিয়োগের বিষয়টি এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে। 

গেল এপ্রিলেই ছাঁটাই হন গ্রাহাম পটার। এরপর থেকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড দায়িত্ব সামলালেও স্থায়ী কোচ খুঁজছিল চেলসি। অস্থির সময় পার করছিল ইংলিশ ক্লাবটি। কোনোভাবেই শান্তি ফিরছিল না ঘরে। একের পর এক কোচ পরিবর্তন, তারপরও মাঠের পারফরম্যান্সে ছন্দহীন, যা নিয়ে চিন্তিত ক্লাব কর্তৃপক্ষ। 

এরমধ্যেই ইংলিশ গণমাধ্যমে খবর বেরোয়, ইতোমধ্যে টটেনহ্যাম হটস্পার্সের সাবেক কোচ পচেত্তিনোর সঙ্গে চুক্তি হয়ে গেছে চেলসির। এবার আনুষ্ঠানিক ঘোষণাটাও আসল। গত জুলাইয়ে পিএসজির চাকুরি ছাড়ার পর থেকে বিশ্রামেই ছিলেন এই আর্জেন্টাইন কোচ। বেশ কিছু ক্লাবের সঙ্গে গুঞ্জন থাকলেও শেষ পর্যন্ত চেলসিতেই নাম লেখালেন তিনি। 

সোমবার (২৯ মে) চেলসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আগামী ১ জুলাই থেকে দুই বছরের চুক্তিতে দায়িত্ব নেবেন পচেত্তিনো। 

যে কারণে পচেত্তিনোতে ভরসা চেলসির

মূলত আগে ইংলিশ ক্লাব টটেনহ্যামের সঙ্গে কাজ করায় চেলসির পছন্দের তালিকায় এগিয়ে ছিলেন আর্জেন্টাইন এই কোচ। ইংলিশ ক্লাবের সঙ্গে কাজ করার পাশাপাশি টটেনহ্যামকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নিয়ে গিয়েছিলেন পচেত্তিনো।

তা ছাড়া পিএসজির সঙ্গেও ভালো কিছু অভিজ্ঞতা রয়েছে তার। চেলসির লক্ষ্য ছিল একজন প্রতিষ্ঠিত কোচ নিয়োগ দেওয়া। ক্লাবটির কো স্পোর্টিং ডিরেক্টর লরেন্স স্টুয়ার্ট এবং পল উইনস্টানলি এক বিবৃতিতে বলেন, মাউরিসিওর অভিজ্ঞতা, উৎকর্ষতার মান, নেতৃত্বের গুণাবলী চেলসি ফুটবল ক্লাবকে ভালোভাবে কাজে দেবে এবং আমরা এগিয়ে যাব। তিনি একজন বিজয়ী কোচ, যিনি একাধিক লিগে সর্বোচ্চ স্তরে কাজ করেছেন। তার নীতি, কৌশলী দৃষ্টিভঙ্গি এবং উন্নয়নের প্রতিশ্রুতি সবই তাকে ব্যতিক্রমীতে পরিণত করেছে।'

এফআই