দেশের ফুটবলাঙ্গন বেশ উত্তপ্ত। কোচ গোলাম রব্বানী ছোটন পদত্যাগ করেছেন। দুই গুরুত্বপূর্ণ ফুটবলার সিরাত জাহান স্বপ্না এবং আঁখি খাতুনও ফুটবল থেকে দূরে সরে যাচ্ছেন। এমন পরিস্থিতিতেও খুব বেশি বিচলিত নন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। 

আজ জরুরি সভার পর কাজী সালাউদ্দিনকে নারী ফুটবলের সাম্প্রতিক বিষয় নিয়ে জিজ্ঞেস করা হয়েছিল। ফুটবলাঙ্গনের অনেকে নারী ফুটবলের ভাঙন দেখলেও সালাউদ্দিন এটিকে স্বাভাবিক প্রক্রিয়া হিসেবেই দেখছেন,‘ফুটবল বিশ্বে এটা খুব স্বাভাবিক। কেউ আসবে, কেউ যাবে। ম্যারোডানা ছিল, পরে মেসি এসেছে’।

দুই নারী ফুটবলারের ক্যাম্প ছাড়ার বিষয়টি তিনি ব্যক্তিগত বলেই অভিহত করেন, ‘যে দুই জন ছেড়েছে তাদের অবশ্যই ব্যক্তিগত কিছু বিষয় রয়েছে। ব্যক্তিগত বিষয়ে আমাদের কিছু করার থাকে না’। 

বাংলাদেশ নারী ফুটবল এবং গোলাম রব্বানী ছোটন সমার্থক। সেই ছোটন নারী ফুটবল দলের সঙ্গে থাকতে চান না। তিন দিন আগে ঘোষণা দিলেও গতকাল রাতে আনুষ্ঠানিক পদত্যাগপত্র দিয়েছেন। এই সম্পর্কে আজ সালাউদ্দিন বলেন, ‘হ্যা আমরা আনুষ্ঠানিকভাবে তার পদত্যাগ পেয়েছি। এখনো সিদ্ধান্ত নেইনি, আগামী সভায় তার ব্যাপারে সিদ্ধান্ত হবে’। এর সঙ্গে যোগ করে বলেন, ‘ফুটবল বিশ্বে কোচদের আসা-যাওয়া থাকেই। কেউ ছেড়ে দেন কেউ যোগ দেন আবার কেউ বরখাস্ত হন। এটা খুবই সাধারণ বিষয়’।

এজেড/এফআই