ছবি: সংগৃহীত

চলতি বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ থেকে পয়েন্ট টেবিলের সর্বনিম্ন দুই দল চ্যাম্পিয়নশিপ লিগে অবনমিত হবে। নবাগত উত্তরা আজমপুর এফসি’র ইতোমধ্যে অবনমন নিশ্চিত হয়েছে। আরেকটি অবনমন এড়াতে ত্রিমুখী লড়াই চলছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির মধ্যে। 

আজ বাংলাদেশ প্রিমিয়ার লিগে দু’টি ম্যাচ ছিল। দু’টি ম্যাচই অবনমন এড়ানোর লড়াই। চট্টগ্রাম আবাহনী ১-১ গোলে ফর্টিজ এফসির সঙ্গে ড্র করেছে। এই একটি পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর অস্তিত্ব টিকিয়ে রাখতে খুবই জরুরি। ফর্টিজের বিপক্ষে চট্টগ্রাম আবাহনীর একটি পয়েন্ট এসেছে ম্যাচের অন্তিম মুহূর্তে। ৯০ মিনিট শেষে ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে চট্টগ্রাম আবাহনীর একবালের গোলে স্কোরলাইন ১-১ হয়। চট্টগ্রাম আবাহনীর ১৭ ম্যাচে ১৭ পয়েন্ট। সমান ম্যাচে ফর্টিজের পয়েন্ট ২০। 

অন্য দিকে বাংলাদেশ পুলিশ ২-০ গোলে পুরান ঢাকার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে হারিয়েছে। এই জয়ে বাংলাদেশ পুলিশ ১৮ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। পুলিশের বিপক্ষে পয়েন্ট না পাওয়ায় রহমতগঞ্জের অবনমন শঙ্কা আরো একটু বাড়ল। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ১৭। 

এই রাউন্ডে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিরতি ছিল। ১৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় তলানির দল তারা। চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ উভয় দল মুক্তিযোদ্ধার চেয়ে দুই পয়েন্ট এগিয়ে মাত্র। আজমপুরের সঙ্গী কারা হচ্ছে এটি নিশ্চিত হতে শেষ রাউন্ড পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। লিগে আর বাকি রয়েছে তিন রাউন্ড।

এজেড/এইচজেএস