লোভনীয় সব প্রস্তাব দিয়ে ইউরোপীয় ফুটবলের তারকাদের দলে যুক্ত করছে সৌদি আরবের লিগ। ক্রিশ্চিয়ানো রোনালদোর পথ ধরে চলতি মৌসুমে লিগটিতে পাড়ি জমিয়েছেন করিম বেনজেমা, এনগালো কান্তে, রিয়াদ মাহরেজ, রবার্তো ফিরমিনো, কুলিবালি ও হ্যান্ডারসনদের মতো তারকারা। এবার বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজও সৌদি লিগের ডাক পেয়েছেন। দেশটির এক ক্লাব ১০ গুণেরও বেশি আয়ের প্রস্তাব দিয়েছে লাউতারোকে।

এই তথ্য জানিয়েছেন আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসির সাংবাদিক সিজার লুইস মার্লো। তার ভাষ্যমতে, সৌদি প্রো লিগের একটি ক্লাব আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বার্ষিক ৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। চার বছরের জন্য চুক্তি করতে চায় তারা। সেক্ষেত্রে এ চুক্তিতে ২৪০ মিলিয়ন ইউরোরও বেশি আয় করতে পারবেন এই ইন্টার মিলান তারকা। তবে লুইস মার্লো ওই ক্লাবটির নাম উল্লেখ করেননি।

জাতীয় দলের হয়ে খুব একটা ভালো সময় কাটাতে না পারলেও ইন্টার মিলানে গত মৌসুমটা দারুণ কেটেছে লাউতারোর। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে গত মৌসুমে ৫৭ ম্যাচে করেছেন ২৮টি গোল। এছাড়া সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ১১টি গোল। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছিল তার দল ইন্টার।

এর আগে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদসহ কয়েকটি ইংলিশ দলের লাউতারোর প্রতি আগ্রহের কথা জানা গিয়েছিল। সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে শিরোপা খোয়ালেও স্বপ্রতিভায় উজ্জ্বল ছিলেন এই ফরোয়ার্ড। নতুন মৌসুমে তাকে ভিন্ন ক্লাবেই দেখার বিষয়ে এতদিন জোর গুঞ্জন চলছিল। এর ভেতরই এসেছে সৌদি লিগের প্রস্তাবের খবর।

একই তথ্য জানিয়েছে ইতালিয়ান সংবাদমাধ্যম ক্যালসিওমার্কেতোও। তারা বলছে, বর্তমানে বার্ষিক ৬ মিলিয়ন ইউরো আয় করেন লাউতারো। অর্থাৎ সৌদিতে গেলে ১০ গুণেরও বেশি আয় করার সুযোগ রয়েছে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের সামনে। তবে ওই প্রস্তাবে সাড়া দেননি লাউতারো। একইসঙ্গে ইন্টারও কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পায়নি বলে জানা গেছে।

সংবাদমাধ্যমটি আরও বলছে, ইতালিয়ান ক্লাবটি কোনোভাবেই লাউতারোকে বিক্রি করতে চায় না। ২০২৩-২৪ মৌসুমে সিমোন ইনজাঘির পরিকল্পনার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ এই আর্জেন্টাইন। আপাতত ইউরোপেই ক্যারিয়ার চালিয়ে যাওয়ার জন্য লাউতারো মনস্থির করেছেন বলে দাবি করেছে ইতালির আউটলেটটি।

এএইচএস