অনুশীলনের এক ফাঁকে সতীর্থ রহমত মিয়ার সঙ্গে জামাল ভূঁইয়া/বাফুফে

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের ই গ্রুপের বাকি থাকা সব ম্যাচ অনুষ্ঠিত হবে কাতারে। আজ থেকে শুরু হতে যাওয়া এই ম্যাচগুলোতে উপস্থিত থাকতে পারবেন স্টেডিয়ামের ধারণক্ষমতার ৩০ শতাংশ দর্শক, জানিয়েছে স্থানীয় আয়োজক কমিটি। এর ফলে আজ থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ বাছাইয়ের বাকি অংশে জামাল ভূঁইয়ারা খেলবেন দর্শকদের সামনেই।

কাতারের ক্লাব আল সাদের মাঠ জাসিম বিন হামাদ স্টেডিয়ামে আজ থেকে শুরু হবে খেলাগুলো। বাংলাদেশ ছাড়াও এখানে খেলবে কাতার, ওমান, ভারত, ও আফগানিস্তান। যাতে থাকবে দর্শকদের প্রবেশাধিকার।

মাঠে দর্শকদের প্রবেশাধিকার দেওয়ার বিষয়ে স্থানীয় জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে খেলা দেখতে হলে টিকা নিতে হবে, জানান হয়েছে সে নির্দেশনায়। একই নীতিমালা প্রযোজ্য দেশটিতে অনুষ্ঠেয় এএফসি চ্যাম্পিয়ন্স লিগ, আমির কাপ, ক্লাব বিশ্বকাপ ও সিএএফ সুপার কাপের ক্ষেত্রেও।

ম্যাচের টিকিট তিন দিন আগেই চলে এসেছে অনলাইনে। ২০ কাতারি রিয়ালের বিনিময়ে মিলবে টিকিট। মিলবে কাতার ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে।

দর্শকদের সুরক্ষা নিশ্চিত করতে বেশ কিছু নিয়মও বেধে দিয়েছে স্থানীয় আয়োজকরা। খেলা দেখতে হলে মানতে হবে নিম্নলিখিত নিয়ম-
•    ১২ বছরের ঊর্ধ্বে যে কোনো ব্যক্তি যার করোনার টিকা নেওয়া হয়ে গেছে, কিংবা শেষ নয় মাসে করোনায় আক্রান্ত হয়েছেন এমন কেউ টিকিট কাটা সাপেক্ষে খেলা দেখতে পারবেন মাঠে বসে।
•    কোনো খাবার মাঠে আনা যাবে না, এমনকি মাঠ থেকেও কোনো খাবার দেওয়া হবে না দর্শকদের।
•    গ্যালারিতে, গেটে কিংবা স্টেডিয়াম প্রাঙ্গনে কোনো ক্রমেই দর্শকদের একসঙ্গে হওয়া চলবে না, মানতে হবে সামাজিক দূরত্ব।
•    মাস্ক পরিধান করে থাকতে হবে গ্যালারিতে থাকার সময়।

এনইউ/এটি