গোলের আনন্দ সালাহর/গেটি ইমেজ

পাঁচ বছর আগে রোমা থেকে ভিড়েছিলেন মার্সিসাইডে। প্রথম মৌসুমে খেললেনও দুর্দান্ত। কিন্তু সমালোচকদের মনটা যেন জয় করা হলো না লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহর। তবে মিশরীয় এই ফরোয়ার্ড এরপর টানা পারফর্ম করে বুঝিয়েছেন ‘এক মৌসুমের বিস্ময়’ আর যাই হোক, তিনি নন। সেই পুরোনো সালাহই নতুন মৌসুমে বনে গেলেন লিভারপুলের নায়ক। গোল করে-করিয়ে নরউইচের বিপক্ষে দলকে এনে দিয়েছেন ৩-০ গোলের জয়।

আগেরদিন ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড বলেই বসেছিলেন, সিটির কাছে শিরোপাটা সহ্যই হচ্ছে না তার। সে বিষয়টা যেন ঠিকরে বেরিয়ে এল লিভারপুলের পারফর্ম্যান্সে। প্রথমার্ধে অবশ্য কিছুটা প্রতিদ্বন্দ্বিতা ছিল নরউইচের। তবু বিরতিতে এগিয়ে থেকেই গিয়েছে অল রেডরা। 

আরনল্ডের পাস সালাহ ঠিকঠাক আয়ত্বে নিতে পারেননি। তবে ডিয়েগো জোটা পারলেন, বেশ সহজেই করলেন গোল। তাতেই লিভারপুল পেয়ে যায় প্রথম গোলটা। ৬৪ মিনিটে সালাহর পাস থেকে ফিরমিনোর গোল ব্যবধান বাড়ায় অল রেডদের।

দুই সতীর্থকে দিয়ে গোল করানো সালাহ ৭৪ মিনিটে নিজেও পেয়ে যান গোলের দেখা। কর্নার থেকে নরউইচ রক্ষণ বল বিপদমুক্ত করতে না পারায় বলটা গিয়ে পড়ে লিভারপুল তারকার পায়ে। বক্সের কোণা থেকে করা তার দারুণ এক কার্লারে বলটা গিয়ে আছড়ে পড়ে নরউইচ জালে। তাতে একটা রেকর্ডও গড়ে ফেলেন তিনি। এই নিয়ে টানা পঞ্চম লিগ মৌসুমের শুরুর ম্যাচে গোল পেলেন তিনি। প্রিমিয়ার লিগের ইতিহাসে এমন কীর্তি নেই আর কারো!

এরপর আক্রমণ হয়েছে, প্রতিআক্রমণও হয়েছে। নরউইচ গোল শোধের কাছাকাছিই চলে গিয়েছিল, কিন্তু শেষমেশ গোলের দেখা আর পায়নি। তাই লিভারপুল ৩-০ গোলে জয় নিয়ে ছেড়েছে মাঠ।

এনইউ/এটি