প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির তিন কিংবদন্তি সার্জিও আগুয়েরো, ডেভিড সিলভা ও ভিনসেন্ট কোম্পনি। ২০১৯ সালে কোম্পনি ক্লাব ছাড়ার পর ২০২০ সালে সিটির সঙ্গে পেশাগত সম্পর্ক চুকে যায় সিলভার। এ বছর বিদায় বলেছেন আর্জেন্টাইন তারকা আগুয়েরো। এজন্য ম্যানচেস্টার সিটি সাবেক তিন তারকাকে সম্মানিত করছে তাদের মতো করে। ক্লাবের স্টেডিয়াম ইতিহাদের সামনে তাদের ভাস্কর্য উন্মোচন করতে যাচ্ছে ম্যানসিটি।

সোমবার এক বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়েছে ম্যানচেস্টার সিটি। আগামী শনিবার আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগে হবে এই প্রতিমূর্তি উন্মোচন। যদিও এদিন উন্মোচন করা হবে সিলভা ও কোম্পানির ভাস্কর্য দুটি। ২০২১ সালে সিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন আগুয়েরো, তার ভাস্কর্যটি উন্মোচন করা হবে আগামী বছর।

স্পেনের হয়ে বিশ্বকাপজয়ী সিলভা ২০১০ সালে লা লিগার দল ভালেন্সিয়া থেকে প্রিমিয়ার লিগের দল সিটিতে যোগ দেন। এই ক্লাবটির হয়ে ১০ বছর প্রতিনিধিত্ব করেছেন তিনি। খেলেছেন মোট ৪৩৬টি ম্যাচ। ২০২০ সালে ক্লাব ছাড়ার আগে সিলভা সিটির হয়ে জেতেন চারটি প্রিমিয়ার লিগসহ মোট ১৪টি শিরোপা। 
 
ম্যানসিটির সাবেক অধিনায়ক কোম্পানির ১১ বছরের সিটি অধ্যায় শেষ হয় ২০১৯ সালে। সিলভা বর্তমানে খেলছেন রিয়াল সোসিয়েদাদে; আগুয়েরো স্প্যানিশ লা লিগার আরেক দল বার্সেলোনায়। খেলোয়াড়ি জীবনকে বিদায় জানিয়ে স্বদেশি ক্লাব আন্ডারলেখটের প্রধান কোচের দায়িত্বে আছেন কোম্পানি।

টিআইএস/এটি