রোববার রাতের ম্যাচে রোনালদো/রয়টার্স

গুঞ্জন কিছুতেই থামছে না। বরং সেই গুঞ্জনের আগুনে ঘি দিচ্ছে একের পর এক ঘটনা। তাহলে তুরিনোতে দিন ফুরিয়ে এসেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর? সেটা যদি নাই বা হবে তবে কেন পুরোপুরি ফিট থেকেও এই মহাতারকা রিজার্ভ বেঞ্চে? পর্তুগালের এই প্লেমেকারের জুভেন্তাস ছাড়ার জল্পনা জোরালো হলো আরও!

উদিনেসের বিপক্ষে রোববার প্রথম একাদশে জায়গা হয়নি রোনালদোর। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে পরিবর্ত ফুটবলার হিসেবে মাঠে নামেন সিআর-সেভেন। বদলি ফুটবলার হিসেবেই সেরি-আর নতুন মৌসুম শুরু হলো রোনালদোর। নিজেদের প্রথম ম্যাচে রোববার উদিনেজের মাঠে ২-২ ড্র করেছে জুভেন্তাস। দলটির দুই গোলদাতা পাওলো দিবালা ও হুয়ান কুয়াদ্রাদো।

শেষ মুহূর্তে অবশ্য প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছিলেন রোনালদো। কিন্তু অফসাইডে বাতিল হয় সিআর সেভেনের সেই প্রচেষ্টা। আর ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় ইতিালিয়ান জায়ান্টদের। তবে ম্যাচ শেষে আলোচনায় থাকল রোনালদোর ডাগআউটে বসে থাকা প্রসঙ্গ। কেন ফিট ফুটবলারটিকে সেরা একাদশে রাখলেন না কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি?

তাহলে কি রোনালদোর বিকল্প ভাবতে শুরু করেছে তুরিনোর ক্লাবটি? তিনি কি ছেড়ে দেবেন জুভেন্তাস? এমন প্রশ্নের আপাতত উত্তর না থাকলেও ইঙ্গিত কিন্তু থাকছেই। ইউরোপীয় সাংবাদিকদের মধ্যে শীর্ষস্থানীয় কয়েকজন জানাচ্ছেন, রোনালদো দল ছাড়তে চলেছেন বলেই তাকে বেঞ্চে বসিয়ে রাখলেন কোচ। আবার এমনটাও বলা হচ্ছে দলবদলের আগে চোট থেকে বাঁচতে রোনালদো নিজেই শুরু থেকে মাঠে নামতে চাননি! 

এর আগে ক্লাব পরিচালক পাভেল নেদভেদ ইঙ্গিত দেন, জুভেন্তাসেই থাকছেন রোনালদো। তবে রোববারের পর দৃশ্যপট কিছুটা পাল্টে গেল। বদলি হিসেবে তারকা ফুটবলারের মাঠে নামা অন্য কথা বলছে। রোনালদোর রিজার্ভ বেঞ্চে থেকে ম্যাচ শুরুর ছবিটাই তার দল ছাড়ার গুঞ্জন বাড়িয়ে দিয়েছে!

এটি/এনইউ