আর্সেনালের দুঃসময় যেন কাটছেই না। প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে ব্রেন্টফোর্ডের কাছে হেরে শুরু করেছিল তারা। এরপর চেলসির বিপক্ষে হারলেও ওয়েস্ট ব্রুমের জালে ছয় গোল দিয়ে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিল তারা। কিন্তু শনিবার রাতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৫-০ গোলে হারের লজ্জায় ডুবেছে আর্সেনাল।

ম্যানচেস্টারের ইত্তিহাদ স্টেডিয়ামে স্বাগতিকদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রিয়েল জেসুস। নিজে এক গোল করার পাশাপাশি করেছেন দুই অ্যাসিস্ট। এছাড়া ফেরান তোরেস দুই ও আলকে গন্ডোয়ান এবং রদ্রি করেছেন একটি করে গোল।

ম্যাচের শুরু থেকে শেষ পুরোটাই আধিপত্য ধরে রেখেছিল সিটি। পুরো ম্যাচে স্বাগতিকদের গোল পোস্ট লক্ষ্য করে একটি শটও নিতে পারেনি আর্সেনাল। ম্যাচের সাত মিনিটেই তারা পিছিয়ে পড়েছিল গান্ডোয়ানের গোলে। এর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন তোরেস।

এর মধ্যেই আর্সেনালের ‘মরার ওপর খাড়ার ঘাঁ’ হয়ে আসে ৩৫ মিনিট গ্রেনেদ জাকার লাল কার্ড। জোয়াও কানসেলোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন তিনি। বিরতির আগেই ব্যবধান ৩-০ করেন জেসুস। 

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৩ মিনিটে ব্যবধান আরও বাড়ান রদ্রি। পরে আর্সেনালের জালে আরও একবার বল জড়ান তোরেস। ৫-০ গোলে হারের লজ্জায় ডুবে মাঠ ছাড়ে মিকেল আর্তেতার দল। এই হারে তিন ম্যাচ খেলে পয়েন্ট না পাওয়া আর্সেনাল নেমে গেছে পয়েন্ট টেবিলে সবার শেষে। ম্যান সিটি ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।  

এমএইচ