গোলের উচ্ছ্বাস এম্পোলির উদযাপন, হতাশা জুভেন্তাস ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চির/ফুটবল ইতালিয়া

ক্রিশ্চিয়ানো রোনালদো এই আগের ম্যাচেও ছিলেন। কিন্তু একগাদা নাটকের পর অবশেষে তিনি পাড়ি জমিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। এরপর গত রাতেই প্রথমবারের মতো মাঠে নেমেছিল তার সাবেক দল জুভেন্তাস। তারকা-বিচ্ছেদের ধাক্কাটা সামলাতেই পারেনি দলটি, পুঁচকে এম্পোলির কাছে ১-০ গোলে হেরেই বসেছে তারা।

ম্যাচে হারের দায়টা অবশ্য পুরোপুরি আক্রমণভাগের নয়। আর্জেন্টাইন পাওলো দিবালা, ইতালিয়ান ফেদেরিকো কিয়েসা আর মার্কিন ওয়েস্টন ম্যাককেনি তো নিস্প্রভ ছিলেনই, দলের কোনো বিভাগই ঠিকঠাক পারফর্ম করতেই পারেনি। 

ওদিকে সদ্য দ্বিতীয় বিভাগ থেকে উঠে আসা এম্পোলি ম্যাচের ২১তম মিনিটে লিওনার্দো মানকুসোর কল্যাণে গোল করেই ক্ষান্ত হয়নি। মুহুর্মুহু আক্রমণে ব্যতিব্যস্ত রাখছিল প্রতিপক্ষ রক্ষণকে। 

জুভেন্তাস গোল হজম করে পিছিয়ে পড়েও তেমন ত্রাস সৃষ্টি করতেই পারেনি এম্পোলি রক্ষণে। ফলে গোল শোধ আর করতে পারেনি কোচ অ্যালেগ্রির দল। ১-০ গোলে হেড়ে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট খোয়ায় দলটি। দুই ম্যাচ থেকে ছয় পয়েন্টের একটিই কেবল ঝুলিতে পুরতে পেড়েছে বিয়েঙ্কোনেরিরা। ফলে লিগের শীর্ষে থাকা ইন্টার মিলানের সঙ্গে ব্যবধানটা দুই ম্যাচ পরই বেড়ে দাঁড়াল পাঁচে।

এমন জয়খরা অবশ্য জুভেন্তাসের জন্য নতুন কিছু নয়। এই তো ২০১৫-১৬ মৌসুমেও কোচের অধীনেই লিগের প্রথম দুই ম্যাচে জয়বঞ্চিত ছিল দলটি। শেষমেশ অবশ্য ঠিকই লিগ জিতেছিল জুভেন্তাস, ইতালিয়ান জায়ান্টদের তাই এখনই হতাশ হওয়ার নেই কিছুই।

এনইউ