আর্জেন্টিনা-ব্রাজিল দ্বৈরথের কথা সবাই জানে। যখনই একে-অপরের মুখোমুখি হয় দল দুটি পুরো বিশ্ব বিভক্ত হয়ে পড়ে হলুদ ও আকাশী নীলে। তারকা ফুটবলার সমৃদ্ধ এই দুটি দেশের লড়াই আরও পূর্ণতা পেয়েছে লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের কল্যাণে। ব্রাজিল ভক্তদের জন্য ফুটবল মাঠে মেসি কঠিন প্রতিপক্ষ হলেও তাদের মধ্যে আছে মেসি ভক্তও।

নিজের নান্দনিক ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী দুটি দেশ ব্রাজিল এবং আর্জেন্টিনাকে একই সুঁতোয় বেধেছেন এলএম টেন। ব্রাজিলের ফুটবল ভক্তদের মাঝেও সমানভাবে জনপ্রিয় এই ক্ষুদে জাদুকর। সম্প্রতি ব্রাজিলে অনুষ্ঠিতব্য কোপার ফাইনালে ব্রাজিলিয়ান সমর্থকরা মেসির প্রতি তাদের অবস্থান পরিষ্কার করেছিল। এবার বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে ব্রাজিল গিয়ে আবারও তাদের ভালবাসায় সিক্ত হলেন মেসি। 

শনিবার রাতে মাঠের অনুশীলন শেষে হোটেলে ফিরছিল আর্জেন্টিনা দল। টিম বাস থেকে মেসি নামতেই ভিড়ের মধ্য থেকে নিরাপত্তা বেষ্টনী ভেদ করে ছুটে আসে ১২ বছরের ক্ষুদে এক মেসিভক্ত। যদিও এক পর্যায়ে হোটেল নিরাপত্তাকর্মীদের হাতে ধরা পড়ে এই কিশোর। কিন্তু ততক্ষণে মেসির নজরে পড়ে গেছেন ক্ষুদে এই ভক্তের কাণ্ড। এর আগেও অসংখ্য ভক্তের আবদার পূরণ করা মেসি ফিরিয়ে দেননি তার এই ক্ষুদে ভক্তকেও।

সঙ্গে সঙ্গে মেসি নিরাপত্তাকর্মীদের অনুরোধ করেন রোজারিও নামক ওই কিশোরকে ছেড়ে দিতে এবং তার সাথে ছবিও তুলেন মেসি। নিজের প্রিয় তারকার সাথে ছবি তুলতে পেরে উচ্ছ্বসিত রোজারিও টিওয়াইসি স্পোর্টসকে বলেছেন, ‘আমাকে টপকাতে হয়েছে ও খুবই দ্রুতগতিতে ছুটে আসতে হয়েছে। আমি লাফিয়ে পার হয়ে মেসির মত ড্রিবল করে এসেছি এবং আমি এখন ম্যারাডোনার মতো আলোকিত বোধ করছি।’

এআইএ/এটি