ব্রাজিলের সাও পাওলোয় তখন সবে শুরু হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। গোটা ফুটবল বিশ্বের চোখ ছিল এ ম্যাচের দিকে। তবে ম্যাচটি শুরু হওয়ার কয়েক মিনিটের মাথায় ভন্ডুল হয়ে যায়। অভিযোগ উঠে ইংল্যান্ড থেকে আসা চার আর্জেন্টাইন ফুটবলারের দিকে। ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির দাবি, এই ফুটবলাররা নিজেদের ভ্রমণের বিষয়ে মিথ্যা বলেছিলেন ব্রাজিলের ইমিগ্রেশনকে।

এ নিয়ে জলঘোলা হচ্ছে বেশ। ব্রাজিলের সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, আর কিছুক্ষণ থাকলেই আটক হতেন ‘বিতর্কিত’ চার ফুটবলার এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো। পরে তড়িঘড়ি করে বিশেষ বিমানে চেপে দলের বাকি সদস্যদের সঙ্গে ব্রাজিল ছাড়েন তারাও। সেই চার ফুটবলারের মধ্য থেকে দুইজন এখন জাতীয় দল ছেড়ে ফিরে যাচ্ছেন নিজেদের ক্লাবে।

প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলার হয়ে খেলেন দুই আর্জেন্টাইন ফুটবলার মার্টিনেজ ও বুয়েন্দিয়া। আজই ক্লাবে যোগ দিতে ফিরে যাচ্ছেন তারা। তবে সরাসরি ইংল্যান্ডে যাবেন না। আগে ক্রোয়েশিয়া যাবেন তারা, সেখানে সাতদিন থাকার পর ইংল্যান্ডে যাওয়ার অনুমতি মিলবে। ক্লাবে ফিরে যাওয়ায় আগামী ১০ সেপ্টেম্বর ভোরে বিশ্বকাপ বাছাইয়ে ম্যাচে বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার জার্সিতে দেখা যাবে না মার্টিনেজ ও বুয়েন্দিয়াকে।

অ্যাস্টন ভিলার এই দুই ফুটবলার ফিরে গেলেও প্রিমিয়ার লিগের অন্য দুই ফুটবলার লো চেলসো এবং রোমেরো খেলবেন বলিভিয়ার বিপক্ষে ম্যাচে। অ্যাস্টন ভিলার সঙ্গে আগেই চুক্তি ছিল, ৫ তারিখের ম্যাচ খেলেই ছেড়ে দিতে হবে মার্টিনেজ ও বুয়েন্দিয়াকে। তবে চেলসো এবং রোমেরোর ক্ষেত্রে এতটা কঠোর হয়নি টটেনহ্যাম।

টিআইএস