সেই ম্যাচে নেইমার ও মেসি/গেটি ইমেজ

কোপা আমেরিকার পর প্রথমবারের মতো মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। কোথায় রোমাঞ্চ জাগানিয়া এক ম্যাচ হওয়ার কথা ছিল, সেখানে ম্যাচের পাঁচ মিনিট খেলা হওয়ার পর স্থগিতই হয়ে গেল খেলা। ফিফা সভাপতির কাছেও অদ্ভুত লেগেছে বিষয়টা। এতটাই যে, ইনফান্তিনো একে রীতিমতো ‘পাগলাটে’ই বলে বসলেন।

ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় এক ভিডিওবার্তায় তিনি জানান, করোনাকালে যে জটিলতার মুখোমুখি হতে হয়েছে ফিফাকে, ব্রাজিল আর্জেন্টিনা ম্যাচটা তারই একটা নমুনা। তিনি বলেন, ‘আমরা দেখেছি ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটায় কী হয়েছিল। কয়েক মিনিট খেলা হওয়ার পর কয়েকজন খেলোয়াড়কে মাঠ থেকে নিয়ে যেতে মাঠে নেমে এলেন কর্মকর্তা, পুলিশ, নিরাপত্তা কর্মীরা! এটা পাগলাটে। করোনাকালে যেসব জটিলতা সৃষ্টি হয়, এসব চ্যালেঞ্জকে জয় করতে হবে আমাদের।’ 

শুধু তাই নয়। ব্রাজিল আর্জেন্টিনা দুই দলকেই এখন পর্যন্ত ছয় দিনের সময় বেধে দিয়েছে ফিফা। এ সময়ের মধ্যেই দুই দলকে নিজ নিজ দৃষ্টিকোণ থেকে বিবৃতি দিতে বলা হয়েছে। যার ভিত্তিতেই হবে এর বিচার। 

তবে ব্রাজিল দল ইতোমধ্যেই এক বিবৃতি দিয়েছে। যেখানে ব্রাজিল স্বাস্থ্য কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত ম্যাচের বেশ কিছুক্ষণ আগেই এসেছিল বলে দাবি করেছে ব্রাজিল ফুটবল। আর আর্জেন্টিনার বিষয়ে বলা হয়েছে সেখানে, কর্তৃপক্ষ বিষয়টা জানা সত্বেও জেনে শুনে এড়িয়ে গেছে।

এরই মধ্যে দুই দল ইতোমধ্যেই পরের ম্যাচে নামার প্রস্তুতিতে নেমে গেছে। নিজেদের মাঠে আর্জেন্টিনা আগামী ১০ সেপ্টেম্বর খেলবে বলিভিয়ার বিপক্ষে। আর ব্রাজিল একই দিনে প্রতিপক্ষের মাঠে খেলবে পেরুর বিপক্ষে।

এনইউ/এটি