এমিলিয়ানো মার্টিনেজের নামটা বোধ হয় অনেকদিন মনে থাকবে ম্যানচেস্টার ইউনাইটে সমর্থক ও ক্রিশ্চিয়ানো রোনালদোর। শনিবারের ম্যাচটির পর তো তেমনই হওয়া উচিত। এমনিতেই এক গোলে পিছিয়ে ছিল ম্যান ইউ। শেষ মুহূর্তে তারা পেয়ে যায় পেনাল্টি। ম্যাচে সমতা ফেরানোর দারুণ সুযোগ। 

পেনাল্টি শটটি নিতে আসেন ইউনাইটেডের তারকা মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। কিন্তু মার্টিনেজ এগিয়ে গিয়ে চিৎকার করে রোনালদোকে পেনাল্টি শট নিতে বলেন। এ নিয়ে তৈরি হয় জটলা। এসব মাথায় ঘুরছিল কি না, পেনাল্টি নেওয়ায় পটু ফার্নান্দেজ বল মারেন একেবারে আকাশে!

ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে ২৩ পেনাল্টি শট নিয়ে মাত্র দ্বিতীয়বারের মতো মিস করেন ফার্নান্দেজ। মনস্তাত্ত্বিক লড়াইটা জিতে যান এমিলিয়ানো মার্টিনেজ। ম্যাচশেষে অবশ্য তার এমন আচরণ অপছন্দের কথা স্পষ্ট জানিয়েছেন ম্যান ইউ কোচ ওলে গানার শোলজার।

তিনি বলেন, ‘প্রথমত তারা যেভাবে পেনাল্টি স্পট ঘিরে দাঁড়াল, যেভাবে ব্রুনোকে ঘিরে ধরল এটা আমার একেবারেই পছন্দ হয়নি।পেনাল্টিতে ব্রুনো সবসময়ই খুব ভালো, তবে দুর্ভাগ্যজনভাবে সে মিস করেছে। ও মানসিকভাবে খুবই শক্তিশালী, আমি জানি ও ভালোভাবেই কামব্যাক করবে। ওকে পেনাল্টি মারতে দেওয়ার সিদ্ধান্ত ম্যাচের আগেই নেওয়া হয়েছিল।’

তিনি আরও বলেন, ‘আজকে ব্রুনোকে আপনার সমর্থন দিতে হবে। আমি তাদের পেনাল্টি স্পট ঘিরে থাকাটা পছন্দ করিনি। এটা পরিষ্কারভাবেই তাদের পক্ষে কাজ করেছে, কিন্তু দেখার জন্য ভালো কিছু ছিল না। তারা যা চেয়েছিল, সেটা পেয়েছে।’

এমএইচ