বাংলাদেশ দলের অনুশীলনে এলিটা কিংসলে/বাফুফে

প্রথমবারের মতো ডাক পেয়েছিলেন বাংলাদেশ দলের ক্যাম্পে। অনুশীলনে ছিলেন, কথা বলেছেন গণমাধ্যমেও। কিন্তু এলিটা কিংসলের বাংলাদেশ দলের জার্সি গায়ে চড়ানোর অপেক্ষাটা তবুও শেষ হলো না। ফিফার অনুমোদন না পাওয়ায় তাকে ছাড়াই সাফ চ্যাম্পিয়নশিপে যেতে হচ্ছে বাংলাদেশ দলকে।

সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপার আশা নিয়ে মঙ্গলবার দুপুরে মালদ্বীপের উদ্দেশে রওনা দেবেন জামাল ভূঁইয়ারা। দেশ ছাড়ার আগে আজ সোমবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষ বারের মতো অনুশীলন করেছে দল। তার পরই কোচ অস্কার ব্রুজন চূড়ান্ত করেছেন ২৩ সদস্যের দল।

দল ঘোষণার আগ পর্যন্ত অবশ্য এলিটাকে দলে টানার বিষয়ে ফিফা ও এএফসির সঙ্গে যোগাযোগ চালিয়ে গেছে বাফুফে। তবে সেসবে ফল মেলেনি। কিংসলেকে খেলাতে পারার বিষয়ে বাফুফেকে সুনির্দিষ্ট কিছু জানায়নি ফিফা। লিখিত অনুমোদন আসার আগে তাকে খেলানোর ঝুঁকিটা নিচ্ছে না বাফুফে। এই একই কারণে এএফসি কাপেও মালদ্বীপ গিয়ে খালি হাতে ফিরতে হয়েছিল কিংসলেকে, পারেননি বসুন্ধরা কিংসের জার্সি গায়ে মাঠে নামতে। 

তবে কিংসলেকে দলে টানতে আরও একটু অপেক্ষা করার সুযোগ ছিল কোচ অস্কার ব্রুজনের। সেক্ষেত্রে টুর্নামেন্ট শুরুর আগে ম্যানেজার্স মিটিংয়ে দিতে হতো দলের সদস্যদের নাম। তার আগেই দল চূড়ান্ত করে ফেলেছেন বাংলাদেশের স্প্যানিশ কোচ।

এনইউ