লিভারপুলের মূল ভরসার নাম এখন মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমেও দুর্দান্ত ফর্মে আছেন মিশরের তারকা। ক্লাবটির হয়ে ১২ ম্যাচ খেলে করেছেন ১১ গোল। তবে ২০২৩ সালের জুনে লিভারপুলের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে সালাহর। 

যদিও নিজের ফুটবল ক্যারিয়ারের শেষদিন পর্যন্ত লিভারপুলেই থাকতে চান সালাহ। এখান থেকেই যেতে চান অবসরে। তবে সঙ্গে এটিও মনে করিয়ে দিয়েছেন, তার হাতে নেই ভবিষ্যৎ। ক্লাবের ইচ্ছেকেই বড় করে দেখছেন সময়ের অন্যতম সেরা এই তারকা।

স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘যদি আপনি জানতে চান, তাহলে বলব আমি আমার ফুটবল ক্যারিয়ারের শেষদিন পর্যন্ত লিভারপুলে থাকতে চাই। কিন্তু এটা নিয়ে এর বেশি কিছু বলতে পারবো না- কারণ এটা আমার হাতে নেই।’

২০১৭ সালে লিভারপুলে যোগ দেন সালাহ। ১৫৩ ম্যাচ খেলে তিনি করেছেন ১০২ গোল। এই ক্লাবটিতেই সালাহ নিজেকে চিনিয়েছেন নতুনভাবে। কখনো তাই লিভারপুলের বিপক্ষে খেলার ইচ্ছে নেই সালাহর, স্পষ্টই জানিয়েছেন সেটি।  

তিনি বলেছেন, ‘এটা আসলে নির্ভর করছে ক্লাব কী চায়, আমি না। এই মুহূর্তে আমি কখনো লিভারপুলের বিপক্ষে খেলতে চাই না। এটা আমাকে দুঃখ দেবে। আমি এটা নিয়ে কথা বলতে চাই না। কিন্তু এটা সত্যিই আমাকে কষ্ট দেবে। লিভারপুলের বিপক্ষে খেলতে চাই না, এখন দেখা যাক কী হয়।’

এমএইচ