সাম্প্রতিক সময়ে আলোচিত গোলরক্ষকদের মধ্যে অন্যতম এমিলিয়ানো মার্টিনেজ। আর্জেন্টিনা ও অ্যাস্টন ভিলার এই গোলরক্ষক যেমন প্রশংসা কুড়াচ্ছেন, তেমনি ‘অতি আক্রমণাত্মক’ হওয়ায় বিদ্ধ হচ্ছেন সমালোচনার তিরে। কয়েকদিন পরই আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠে নামার কথা রয়েছে তার।

তবে এর আগে হঠাৎই তিনি ফিরেছিলেন নিজের দেশে। কারণটা অবশ্য তার পরিবার। এমিলিয়ানো মার্টিনেজের বাবা আলবার্তো হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর দ্রুতই তার অস্ত্রোপাচারও করানো হয়েছে। 

আর্জেন্টিনায় পরিবারের সঙ্গে সময় কাটাতে দেশে ফিরেছেন তিনি। আর্সেনাল ম্যাচের পর অ্যাস্টন ভিলার কাছে ছুটির জন্য আবেদন করেন মার্টিনেজ। সেটি মঞ্জুর করে নেয় ক্লাবও। দ্রুতই দেশে ফেরেন আর্জেন্টিনা জাতীয় দলের এই গোলরক্ষক।

গত রোববার আর্জেন্টিনায় ফেরার পর বৃহস্পতিবার সকাল অবধি এখানেই ছিলেন তিনি। এই কয়েকদিন পরিবারকে সময় দেওয়ার পাশাপাশি এএফএ ক্যাম্পাসে অনুশীলনও চালিয়ে গেছেন মার্টিনেজ। দেশ থেকে আসার সময় ফেডারেশনকে ধন্যবাদও দিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রাম স্টোরিতে মার্টিনেজ লিখেছেন, ‘আর্জেন্টিনায় কাটানো এই কঠিন সময়ে সবকিছুতে সহায়তা করায় ধন্যবাদ।’ আগামী রোববার ওয়েস্ট হ্যামের বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও মাঠে ফিরবেন মার্টিনেজ।

এমএইচ