দলে চলছে ভাঙা-গড়ার খেলা। সবশেষ তিন ম্যাচেও নেই জয়ের দেখা। মাঠের পারফরম্যান্সে তাই বিশ্রি অবস্থা। এর মধ্যেই দারুণ এক জয় পেতে পারত বার্সেলোনা। আনসু ফাতি, সার্জিও বুসকেটস ও মেম্ফেস ডিপাইয়ের গোলে ৩০ মিনিটের ভেতর তিন গোলে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধে তিন গোল হজম করে জয়ের দেখা পাওয়া হয়নি তাদের। 

সেল্টা ভিগোর মাঠ থেকে শনিবার ৩-৩ ব্যবধানের ড্র করে ফিরেছে বার্সেলোনা। ম্যাচের কেবল ৫ মিনিটের মাথায় এগিয়ে যায় তারা। জর্দি আলবার লম্বা ক্রস ধরে আক্রমণে উঠে আসেন আনসু ফাতি। পরে ফাঁকি দেন এক ডিফেন্ডারকে। আরও দুজনের ফাঁক দিয়ে বল জালে জড়ান দারুণ দক্ষতায়। 

১৮তম মিনিটে হঠাৎই এগিয়ে যায় বার্সা। বক্সের বাইরে থেকে কোনো বাধা ছাড়াই সার্জিও ‍বুসকেটসের নিচু শট বাঁক খেয়ে জালে জড়ায়। বুঝে উঠতে পারেননি সেল্টা ভিগো গোলরক্ষক। ২০তম মিনিটে বল জালে জড়িয়েছিল সেল্টাও। কিন্তু দিয়েগো আসপাসের গোল হওয়ার আগেই বাজে ফাউলের বাঁশি। 

৩৪তম মিনিটে আলবার ক্রসে ডিপাইয়ের লাফিয়ে করা হেড ব্যবধান ৩-০ করে বার্সা। গালানের আড়াআড়ি ক্রস মার্ক-আন্ড্রে টের স্টেগেন ফেরালেও সেটি জমিয়ে রাখতে পারেননি। সামনে থাকা আরাহো ক্লিয়ার করার চেষ্টা করলেও ব্যর্থ হন। নিখুঁত টোকায় সুযোগ কাজে লাগান আসপাস।

এরপর যেন উজ্জ্বীবিত হয়ে যায় বার্সেলোনা। সের্ভির ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন নলিতো। ম্যাচ জমে ওঠে এরপর। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আরোহোকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন আসপাস। উল্লাসে ফেটে পড়ে সেল্টা ভিগো। 

১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে তারা। এ নিয়ে লিগে টানা ৪ ম্যাচ জয়হীন থাকল বার্সা।

এমএইচ