গোল হজমের পর হতাশ ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার/টুইটার

আগের ম্যাচেই লুই সুয়ারেজ, অ্যান্টোয়ান গ্রিজমানদের অ্যাটলেটিকো মাদ্রিদকে রীতিমতো একা হাতে রুখে দিয়েছিলেন, সেই ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারই কিনা আজ করে বসলেন শিশুসুলভ এক ভুল। হজম করলেন আত্মঘাতী এক গোল। তাতে পিছিয়ে পড়া লিভারপুল আর ঘুরেই দাঁড়াতে পারল না ম্যাচে, ওয়েস্ট হ্যামের কাছে হারল ৩-২ গোলে। ফলে প্রিমিয়ার লিগে দলের অপরাজেয় যাত্রাটাও গেল থেমে। ১১তম ম্যাচে এসে প্রথম হারের কবলে পড়ল কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ম্যাচের বয়স তখন ৫ মিনিট। কর্নার পেয়েছিল স্বাগতিক ওয়েস্ট হ্যাম। কর্নার থেকে ধেয়ে আসা বলটাকে এগিয়ে গিয়ে ক্লিয়ার করতে চেয়েছিলেন অ্যালিসন। কিন্তু লাভ হয়নি তাতে, উল্টো তার হাতে লেগে বল জড়িয়ে যায় জালে। প্রতিপক্ষের মাঠে শুরুতেই গোল হজম করে বসে অল রেডরা। সেই যে পিছিয়ে পড়েছে দলটি, পুরো ম্যাচে আর পারেনি লিড নিতেই।

চেষ্টার অবশ্য কমতি ছিল না। নিজেদের গুছিয়ে নিয়ে বলের দখল ধরে রেখে ম্যাচে ফিরতে চেয়েছে ক্লপের দল। ৪১ মিনিটে ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ডের গোলে সমতাও ফিরিয়েছিল দলটি। বক্সের বাইরে পাওয়া ফ্রি কিক নিয়েছিলেন ট্রেন্ট, তা পা দিয়ে থামান সালাহ, সেটাতেই দুর্দান্ত এক কিক করে বসেন ইংলিশ উইংব্যাক। তাতেই গোল। ১-১ সমতা ফেরে ম্যাচে। বিরতির সময়ও স্কোরলাইন ছিল এমনই।

বিরতির পর দারুণ সব আক্রমণ রোমাঞ্চ নিয়ে এসেছিল ম্যাচে। ৫০ মিনিটে গোল পেতে পারত ওয়েস্ট হ্যাম, আরও একটা কর্নার থেকে অ্যালিসনকে ফাঁকি দেয় দলটি, তবে ক্রেইগ ডসনের সেই হেডার গিয়ে প্রতিহত হয় ক্রসবারে। তবে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি দলটিকে। ৬৬ মিনিটে পাবলো ফোরনালসের শট ঝাঁপিয়ে পড়ে হাতে ছোঁয়ালেও জালে যাওয়া থেকে রুখতে পারেননি অ্যালিসন।

এর মিনিট আটেক পর কার্ট জুমার গোল লিভারপুলের ম্যাচে ফেরার আশা একরকম শেষই করে দেয়। ৩-১ গোলে পিছিয়ে পড়েন সালাহরা। ৮৩ মিনিটে দিভোক অরিগির গোলে ব্যবধান কমালেও সমতাসূচক গোলের দেখা পায়নি অল রেডরা। ফলে ১১তম ম্যাচে এসে প্রথম হারের কবলে পড়ে দলটি।

এই হারের পর ১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে। সমান ম্যাচে ২৬ পয়েন্ট তুলে নিয়ে চেলসি আছে তালিকার শীর্ষে। আর ২৩ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটির অবস্থান দুইয়ে। আর লিভারপুলকে হারানো ওয়েস্ট হ্যাম সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আছে তালিকার তৃতীয় স্থানে।

এনইউ