দুই দিন আগে কোচ আন্দ্রেস ক্রুসিয়ানীকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দিয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। সেই দিনই ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক নাসিরউদ্দিন চৌধু্রী জানিয়েছিলেন, শীঘ্রই বিদেশি খেলোয়াড়দের পরিচয় করানো হবে। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন না হলেও সাইফ স্পোর্টিং আসন্ন মৌসুমে তাদের চুক্তিবদ্ধ চার ফুটবলারের নাম প্রকাশ করেছে। 

নভেম্বরের শেষ সপ্তাহ থেকে স্বাধীনতা কাপ শুরু হওয়ার কথা। এখনো ক্লাবগুলো বিদেশি খেলোয়াড়ের সঙ্গে আলাপ-আলোচনা প্রায় চূড়ান্ত পর্যায়ে থাকলেও সাইফ তাদের চারজনকেই ঢাকায় নিয়ে এসেছে। এই প্রসঙ্গে ক্লাবটির মিডিয়া ম্যানেজার সাইফ মাহবুব বলেন, ‘আমরা প্রতিবারই চেষ্টা করি একটু আগেভাগে বিদেশিদের নিশ্চিত করার। যাতে মৌসুম শুরুর আগে অনুশীলন একটু বেশি করে দলীয় সমন্বয় নিশ্চিত করা যায়।’

দুই মৌসুম পর রুয়ান্ডার জাতীয় ফুটবলার এমেরি বাইসেঙ্গেকে ফিরিয়ে এনেছে সাইফ স্পোটিং। ২০১৯-২০ মৌসুমে এই মিডফিল্ডার সাইফের জার্সিতে ১৩ ম্যাচে ৩ গোল করেছিলেন। এশিয়ান কোটা এবার সাইফ স্পোর্টিং নিয়েছে উজবেক ফুটবলার আসরর গাওরবকে। ২৬ বছর বয়সী এই উজবেক মিডফিল্ড পজিশনে খেলেন। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ মূলত পার্থক্য গড়ে দেয় ফরোয়ার্ডরা। সাইফ স্পোর্টিং এবার আক্রমণভাগে ভরসা রেখেছে দুই নাইজেরিয়ান ফরোয়ার্ড ফোহ উধু ও এমেকা উধবুকের উপরে। দুই জনেরই নাইজেরিয়ান জাতীয় দলের হয়ে খেলার অভিজ্ঞতা আছে।

সাইফ স্পোর্টিং ক্লাব ইতোমধ্যে আসন্ন মৌসুমের জন্য অনুশীলন শুরু করেছে। তাদের নতুন কোচ আন্দ্রেস ক্রুসিয়ানী গতকাল প্রথম অনুশীলন করিয়েছেন। 

এজেড